খালিশপুর বণিক সমিতির নির্বাচন : ভুয়া ভোটার হওয়ায় অভিযোগ

তদন্ত কমিটি গঠন

33

স্টাফ রিপোর্টার।।

খালিশপুর বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন উপলক্ষে প্রণীত ভোটার তালিকার সঠিকতা যাচাইয়ের জন্য ৩ সদস্য কমিটি গঠন করেছে খুলনা জেলা সমাজ সেবা অধিদপ্তর । জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ- পরিচালক এক অফিস আদেশে কমিটি গঠন সহ ভোটার তালিকার সঠিকতা যাচাইয়ের এই নির্দেশ দিয়েছেন ।
জেলা সমাজ সেবা কার্যালয় সূত্রে জানাযায়, খালিশপুর বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন – ২০২১ ঘোষনা করা হয়। নির্বাচনের তফসিল অনুযায়ী গত ৩ ফেব্রুয়ারী চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় অনেক ভূয়া ভোটারের নাম থাকায় সমিতির সদস্য জিয়াউর রহমান জেলা সমাজ সেবা কার্যালয়ে একটি লিখিত আবেদন করেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে । জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ- পরিচালক খান মোতাহার হোসেন স্বাক্ষরিত একটি অফিস আদেশ প্রদান করা হয় । যার সূত্র নাং -২৭.০০৪.১৮.১১২, তারিখ  ৪ ফেব্রুয়ারী । এই আদেশে উল্লেখ করা হয়েছে যে, মোঃ জিয়াউর রহমান, সদস্য নং ৮৯৩,খালিশপুর বণিক সমিতি খালিশপুর, খুলনর অভিয়োগের প্রক্ষিতে উল্লেখিত সংস্থার আসন্ন কার্যনির্বাহী কমিটি নির্বাচন উপলক্ষে প্রণীত ভোটার তালিকায় সঠিকতা যাচাইয়ের নিমিত্ত ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে । কমিটির সদস্যরা হলো, জেলা সমাজসেবা কার্যালয়ের সমাসসেবা অফিসার (রেজিঃ) শায়লা ইরিন আহবায়ক, প্রবেশন অফিসারের কার্যালয়ের প্রবেশন অফিসার মাসুদুর রহসান ও খালিশপুর শহর সমাজসেবা কার্যালয়ের সমাজকল্যাণ সংগঠক সুমন কুমার সাহা সদস্য ।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে সরেজমিন তদন্তপূর্বক নি নিম্নে স্বাক্ষরকারী বরাবর প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে । এই অফিস আদেশ অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেএমপির পুলিশ কমিশনার, জেলা প্রশাসকের নিকট অনুলিপি প্রেরন করা হয়েছে । এছাড়া তদন্ত কার্য সম্পাদন না হওয়া পর্যন্ত নির্বাচনী কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়ে সমিতির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও বর্তমান সভাপতি-সাধারণ সম্পাদকের নিকট অনুলিপি প্রেরন করেছেন।