ফকিরহাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

11
ফকিরহাট প্রতিনিধি ঃ
বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ২টায় পর্যন্ত বিরতিহীন ভাবে ফকিরহাটের কাটাখালী বাসস্ট্যান্ট মোড়, টাউন নওয়াপাড়া বাজার ও টাউন নওয়াপাড়া গোলচত্তর মোড় সহ তার পাশ্ববতর্ী বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন স্থানে অবৈধ ভাবে গড়ে তোলা প্রায় ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
জানা গেছে, খুলনা-মোংলা, রুপসা-বাগেরহাট ও ঢাকা মাওয়া মহা-সড়কের পাশের্ব বিপুল পরিমানে সড়ক বিভাগের সরকারী জমি দখল করে এক শ্রেণীর লোকজন সেখানে কাচাপাকা স্থাপনা নিমার্ণ করে নানা প্রকার ব্যাবসা বানিজ্য পরিচালনা করে আসছিলেন। যে কারনে সড়ক মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল তো দুরের কথা পথচারি চলাচল করাও ঝুকি হয়ে পড়েছিল।
এমতঅবস্থায় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ উক্ত সড়ক গুলির পাশের্ব অবৈধ ভাবে গড়ে তোলা বিপুল পরিমানে স্থাপনা গুলি উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেন। এসময় তারা প্রায় ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, নিবার্হী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, এসডি সনৎ কুমার সাহা, সহকারী প্রকৌশলী মোঃ মেহেদী হোসেন, মোঃ আজিম কাওসার, গোপাল কুমার দাশ, পুলিশ পরির্দশক মোঃ শাহাদাৎ হোসেন ও উপ-পুলিশ পরিদশক মোঃ খালিদ এর নের্তৃত্বে ১০জন পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ মেশফাকুল আলম এর নের্তৃত্বে ৯জন সদস্য উপস্থিত ছিলেন। বুধবার টাউন নওয়াপাড়া মোড় হতে বাগেরহাট বাসস্ট্যান্ড মোড় পর্যন্ত অভিযান চলবে বলে সড়ক বিভাগের একটি দায়িত্বশীল সুত্রে জানা গেছে।