যশোরে ভৈরব সেতুর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

39
যশোর  থেকে আলী আকবার সম্রাট।।
যশোর অভয়নগর নওয়াপাড়াবাসীর  স্বপ্নের ভৈরব সেতুর শুভ  উদ্বোধন করেছেন মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  রোববার বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
এ সময়  যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে  ভিডিও কনফারেন্সে  অংশ নেন যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনের সংসদ সদস্য রণজিৎ রায়, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. অধ্যাপক নাসির উদ্দিন, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার মোহাম্দ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি আবদুল মজিদ, নওয়াপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীরসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে যশোর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উপস্থিত জনপ্রতিনিধিরা নওয়াপাড়া  ভৈরব সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ভৈরব নদের পশ্চিম পাশে মশারহাটি এবং পূর্ব পাশে দেয়াপাড়া গ্রামে সংযোগ স্থাপন করেছে সেতুটি। উদ্বোধন উপলক্ষে সেতুর দুই পাশে বিভিন্ন রঙের পতাকা টাঙানোসহ রেলিংয়ে জাতীয় পতাকার রঙ লাল-সবুজে সাজানো হয়েছে।
সেতুটি দেখার জন্য হাজারো মানুষের ঢল নামে প্রতিদিন। ৭০২ মিটার দৈর্ঘ্য এবং ৫৫ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৮ কোটি ৩৯ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে এটি নির্মাণ করেছে ভারত-বাংলাদেশের যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স র্যাংকিং।
আজ থেকে সেতু দিয়ে সব প্রকার যান চলাচল করতে পারবে। সেই সঙ্গে সেতু নির্মিত হওয়ায় এই অঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ড ও যোগাযোগ ব্যবস্থায় গতি আসবে বলে আশা সংশ্লিষ্টদের।
এদিকে একই সময় অভয়নগর উপজেলার ভূমি অফিসার কে এম রফিকুল ইসলামের উপস্থিতি ও অভয়নগর উপজেলার আওয়ামী লীগের সহ সভাপতি সানা আব্দুল মান্নান এবং মোঃ জাহাঙ্গীর বিশ্বাস (গোল্ডেন) সহ উপস্থিত সাধারণ মানুষদের সাথে নিয়ে ভূমি অফিসার অভয়নগর উপজেলা কে এম রফিকুল ইসলাম উদ্বোধনী ফলক উন্মোচন করেন, পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে স্থানীয়ভাবে আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘোষণা করেন।