খুলনায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ,আহত ৫ জন

80
খুলনা ব্যুরো
বৃহস্পতিবার সকালে ১০টার দিকে ডুমুরিয়া মহিলা কলেজ মোড়ে ও দুপুর দেড়টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলা সদর ও জিলের ডাঙ্গা নামক স্হানে  পৃথক সড়ক দুর্ঘটনায় ৫জন  নিহত এবং ৫ জন আহত হয়েছেন। এতে আরও অন্তত চারজন আহত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন হাসপাতাল সূএে জানা যায়। পুলিশ ও প্রত্যাক্ষদর্শী  সূত্রে জানাগেছে,  সকাল ১০টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া মহিলা কলেজ মোড়ে সাতক্ষীরা থেকে বরিশাল গামী যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১৪-০৮৯১) খুলনা থেকে ডুমুরিয়ার দিকে ছেড়ে আসা যাত্রীবাহী  মাহেন্দ্রার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মাহেন্দ্রা চালক ডুমুরিয়ার আরাজি সাজিয়াড়া এলাকার মৃত নেছার বিশ্বাসের ছেলে আমিনুল বিশ্বাস ওরফে টোনা (৫৮) এবং ডুমরিয়ার সাহস গ্রামের মিজানুর রহমান শেখ (৬০)সহ ৫ জন যাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। পরবর্তীতে মাহেন্দ্রা চালক আমিনুল বিশ্বাস এবং মাহেন্দ্রা যাত্রী মিজানুর রহমান শেখের মৃত্যু হয়। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে মিতা (৪৫), পরে সাতক্ষীরার কলারোয়া থানার খোরদোর এলাকার হাবিবুর রহমান দফাদার(৪২) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।  দূর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ডুমুরিয়ার মিকশিমিল এলাকার হাবিবুর রহমান ও তার স্ত্রী সুমি বেগম,দাকোপ থানার বাসন্তী রাণী,
বাস ও মাহেন্দ্রা ডুমুরিয়া থানা পুলিশ আটক করেছে। এ ঘটনায় ডুমুরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে ।
অপরদিকে, দুপুর দেড়টার দিকে ডুমুরিয়ার জিলেরডাঙ্গা এলাকায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কে যাত্রীবাহী বাস (নারায়নগঞ্জ জ ০৪-০০০৫) খুলনা থেকে সাতক্ষীরা যাওয়ার ড্রাম ট্রাককে (ঢাকা মেট্রো ট ১৫-১৭৫২) অতিক্রম করার সময় যাত্রীবাহী ইঞ্জিনচালিত ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যান চালকের মা  হালিমা বেগম (৫৫) ঘটনাস্থলেই নিহত হন। তিনি ডুমুরিয়ার গুটুদিয়ার কোমলপুরের নজির মোল্যার স্ত্রী। ভ্যান চালক শফিকুল ইসলাম (৩২) খুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্হা আশংকা জনক। পুলিশ ঘাতক বাস ও বাস চালককে আটক করেছে। এ ঘটনায় ডুমুরিয়া থানায় সাধারণ ডায়েরি হয়েছে।
ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম বিপ্লব জানান, মাত্র দুই ঘন্টার ব্যবধানে পৃথক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্হলে ৩ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় ঘাতক পরিবহনগুলো জব্দ করা হয়েছে। ওই বাস ও চালক সাতক্ষীরা সদরের মৃত মোজাম মোল্লার ছেলে আব্দুল মান্নান মোল্লা (৫৫) কে আটক করা হয়েছে বলে জানা যায়।