জাতীয় দৈনিক বাণী’র সম্পাদক ও বার্তা সম্পাদকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা

19
ডেক্স রিপোর্ট।।
জাতীয় দৈনিক বাণী’র সম্পাদক ও বার্তা সম্পাদকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের হয়েছে। রাজধানী ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক বাণী পত্রিকার সম্পাদক ও জয় বাংলা সাংবাদিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি জনাব ফরিদ উদ্দীন আজাদ এবং দৈনিক বাণী পত্রিকার বার্তা সম্পাদক বি.এম. ওবায়দুর রহমান এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। যা তদন্তাধীন।
জানা গেছে, গত ১৫ মার্চ ২০২০ ইং নড়াইলের আগদিয়া গ্রামের জোহর এর মেয়ে প্রবাসী সাহিদার ছেলে ইয়াসিন কোদলা মাদ্রাসা থেকে হারিয়ে যায়। এই ঘটনায় এহিয়া বাদী হয়ে অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি করে। যার নং-৬৬৭, তাং-১৬.০৩.২০২০ইং।
ডায়েরি সুত্রে ঘটনা জানা যায়, হারানো ইয়াসিনের মা কাতার প্রবাসী সাহিদার সঙ্গে নোয়াখালীর নুরউদ্দিনের সক্ষতা গড়ে ওঠে। সক্ষতা করে সাহিদা নূরউদ্দিন কে আর্থিক ভাবে সর্বশান্ত করে। কাতার পুলিশের সহায়তায় নূরউদ্দিন কে কাতার ছাড়া করে। তারই ধারাবাহিকতায় নূরউদ্দিন বাংলাদেশে এসে আক্রোশ বশত ইয়াসিনকে অপহরন করেছে বলে বিবাদীর ভাস্যমত প্রকাশ করা হয়েছে। নূরউদ্দিন নাকি তার ছেলেকে অপহরন করে ১০লাখ টাকা চাদা দাবী করেছে।
সম্প্রতি ইয়াসিনের মা সাহিদা (কাতার ফেরত) দেশে এসে এলাকার কিছু চিটার-বাটপার ও গাজাসেবীদের সাথে হাত মিলিয়ে ঘটনা অন্য খাতে প্রবাহিত করার চেষ্টা করছে। তারা দৈনিক জাতীয় বাণীর সম্পাদক ফরিদ উদ্দিন আল আজাদ ও দৈনিক বাণীর বার্তা সম্পাদক বি.এম. ওবায়দুর রহমান কে জড়িয়ে মিথ্যা ভিত্তিহীন মামলা ছাড়াও কল্পকাহীনি আর অপপ্রচার চালাচ্ছে ও মিথ্যা মামলার ভয় দেখাচ্ছে।
উক্ত ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ঢাকার বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদক, মানবাধিকার সংগঠক, সংবাদিক সহ সাংবাদিক নেতৃবৃন্দ প্রতিবাদ ও বিবৃতি দিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন- জাতীয় দৈনিক মানবাধিকার প্রতিদিনের সম্পাদক ও পরিবেশ সংরক্ষণ মানবাধিকার বাস্তবায়ন সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান জি.এম শহিদুল ইসলাম, জাতীয় দৈনিক দিন প্রতিদিনের সম্পাদক এডভোকেট শফিকুল ইসলাম সাদ্দাম, জাতীয় দৈনিক দিন প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক ও দৈনিক ফুলতলা প্রতিদিনের প্রধান সম্পাদক খন্দকার আছিফুর রহমান, জাতীয় দৈনিক গণ তদন্ত পত্রিকার উপ-সম্পাদক মাসুদ হোসেন খান, জাতীয় দৈনিক বর্তমান দেশবাংলার সম্পাদক মো: হেলাল উদ্দীন, আজকের দেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আমিনুর রহমান বাদশা, খবর প্রতিদিনের সম্পাদক ও কেটিভি বাংলার চেয়ারম্যান মামুনুর হাসান টিপু, খবর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার আমিনুর রহমান, ডেইলী অবজারভারের মো: ফরহাদ হোসেন, দৈনিক ইনকিলাবের মো: জাকির হোসেন, দৈনিক ভোরের পাতার ছগির আমেদ।
এছাড়া- খুলনা, ফুলতলা, যশোর, নওয়াপাড়া ও নড়াইলের সাংবাদিকদের মধ্যে বিবৃতি দিয়েছেন- খানজাহান আলী প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক শেখ আসলাম হোসেন, দৈনিক ফুলতলা প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মো: সুমন সরদার, দৈনিক ফুলতলা প্রতিদিনের সহকারী সম্পাদক সাংবাদিক মামুন মোল্যা, সাংবাদিক তরিকুল ইসলাম টলার, সাংবাদিক মোশারফ হাওলাদার, সাংবাদিক খুরশীদ আলম মোড়ল, সাংবাদিক মেহেদী হাসান, সাংবাদিক আলামীন, সাংবাদিক মাসুদ রানা ভূইয়া, সাংবাদিক জামির হোসেন, সাংবাদিক শিবপদ শুভ, সাংবাদিক জয়দেব, সাংবাদিক উজ্জ্বল রায়, সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক আলম, সাংবাদিক মাসুম, সাংবাদিক মোহিতুল ইসলাম রানা, সাংবাদিক সৈয়দ বিশারাত হোসেন, সাংবাদিক জাহিদ হোসেন, সাংবাদিক সৈয়দ রমজান, সাংবাদিক মো: জোবায়ের, সাংবাদিক মো: সজল, সাংবাদিক এম মাহমুদুল হাসান (নিপুন) প্রমূখ। বিবৃতিতে সাংবাদিকরা বলেন, দৈনিক বাণী পত্রিকার সম্পাদক প্রথিতযশা সাংবাদিক ফরিদ উদ্দিন আল আজাদ এবং বার্তা সম্পাদক কে,এম ওবায়দুর রহমানকে যে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় যুক্ত করে হয়রানী করা হচ্ছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তাদের উক্ত মামলা থেকে তদন্ত পূর্বক অব্যহতি প্রদানের দাবী জানানো হয়।