ছাত্রলীগের ১৩ নেতার বিরুদ্ধে আইসিটি মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

60
নাদিম সিকদার – গোপালগঞ্জ জেলা প্রতিনিধি
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের ১৩ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি। মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। তিনি বলেন, গত ২৭ আগস্ট ফেসবুকে রাজাকার দালাল লিস্টে নাম থাকা কোটালীপাড়া উপজেলার রতাল গ্রামের বাসিন্দা আব্দুল কাদের মিয়াকে রাজাকার দালাল বলে একটি পোস্ট দেয়।
এই পোস্টে ক্ষিপ্ত হয়ে আবদুল কাদেরের ছেলে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় যুগ্ম সচিব মো. শওকত আলী বাদী হয়ে ১ সেপ্টেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহম্মেদ ছোটন ও সাধারণ সম্পাদক আলীউজ্জামান জামিরসহ ১৩ নেতার নামে একটি মিথ্যা মামলা দায়ের করেন। এছাড়া ১১ সেপ্টেম্বর আবদুল কাদের মিয়ার আরেক ছেলে প্রকৌশলী আলী আজগর এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতাকর্মীদের কতিপয় নামধারী বলে ছাত্রলীগকে হেয়প্রতিপন্ন করেন। ছাত্রলীগের নামে এ মিথ্যা মামলা প্রত্যাহারে জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা ফজলুর রহমান দিপু, দুলাল শেখ, শ্রমিক নেতা রফিকুল ইসলাম পটু, ছাত্রলীগ নেতা সাজ্জাদ সুমন, শামিম দাড়িয়াসহ অনেক নেতা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন