সাংবাদিকতায় ১ যুগে পা দিলো ইঞ্জিনিয়ার গাজী মাসুম

18

ডুমুরিয়া থানা প্রতিনিধি।
আজ সোমবার ৭ সেপ্টেম্বের মঙ্গলবার সাংবাদিকতায় ১২ বছরে পা দিলো খুলনার ডুমুরিয়া উপজেলার কৃতি সন্তান গাজী মাসুম। ২০০৮ সালের ০৭ সেপ্টেম্বরে আখাউড়ার একটি পত্রিকা “জনতার কথা” য় শিশু সাংবাদিকতার মাধ্যমে যাত্রা শুরু হয়ে ২০০৯ সালে যশোর থেকে প্রকাশিত সমাজের কথা পত্রিকার মাধ্যেমে প্রিন্ট মিডিয়াতে প্রবেশের পর আর তাকে পিছু তাকাতে হয়নি। ২০১০ এ গড়াই নিউজ২৪.কম এর সাথে এবং ২০১৪ সালে দৈনিক জন সংলাপ পত্রিকার স্টাফ রিপোর্টার ও যশোর থেকে প্রকাশিত দৈনিক মানবাধিকার সংবাদ এর সার্কুলেশন ম্যনেজার, ২০১৭ সালে দৈনিক সংযোগ প্রতিদিন পত্রিকায় স্টাফ রিপোর্টার, ২০১৮ সালে দৈনিক সংযোগ বাংলাদেশ পত্রিকায় স্টাফ রিপোর্টার ও আইপি টিভি নিউজ২৬ টিভি এর ব্যাবস্থাপনা পরিচালক এবং সাথে সাথে সান্ধ্য দৈনিক রাজপথের দাবী পত্রিকার সহ-সম্পাদক হিসেবে কাজ করে চলেছেন। গতকাল তিনি ডুমুরিয়া নিউজ২৪.কম এর সম্পাদক হিসেবে নিজেকে আত্বপ্রকাশ করেছেন। গাজী মাসুম বাংলাদেশের জনগণের প্রতি অশেষ কৃতজ্ঞতা, প্রীতি ও শুভেচ্ছা জানান ।
গাজী মাসুম জনান, আমার এই আজকের অবস্থানে নিয়ে আসার পেছোনে সব থেকে বড় ভূমিকা মহান আল্লাহর এর পর আমার পরিবারের এবং আমাকে সব অবস্থায় যারা সাপোর্ট দিয়েছে তাদের মধ্যে সব থেকে বেশি সাপোর্ট দিয়েছেন আখাউড়ার সাংবাদিক সাদ্দাম হোসেন, ডুমুরিয়ার সাংবাদিক রফিক, যশোরের সাংবাদিক ইব্রাহিম হোসেন, দৈনিক জন সংলাপ এর সম্পাদক এফ এম মামুন, ততকালিন দৈনিক সংযোগ প্রতিদিন সম্পাদক ও বর্তমান দৈনিক সংযোগ বাংলাদেশ পত্রিকার প্রকাশক এ্যড. আব্দুল মজিদ। দৈনিক সংযোগ প্রতিদিন প্রকাশক খান মাহাবুবুর রহমান, বর্তমান সম্পাদক ইমরানুল ইসলাম রুমন, দৈনিক সংযোগ বাংলাদেশ পত্রিকার ব্যাবস্থাপনা পরিচালক এ্যাড. মোঃ সাইফুল ইসলাম, সম্পাদক মোঃ সাহাদাৎ হোসেন, নির্বাহী সম্পাদক এম এম আজাহার আলী, বার্তা সম্পাদক কাজী মোতাহার রহমান বাবু, সান্ধ্য দৈনিক রাজপথের দাবী পত্রিকার প্রকাশক আসিফ কবির, হিমাংশু সরকার, সত্যের সন্ধ্যানে পত্রিকার সম্পাদক ও প্রকাশক এ্যাড. ফরিদ আহমেদ, খুলনা জেলা পরিষদের সাবেক প্যনেল চেয়ারম্যান অভিজিৎ চন্দ সহ আরো অনেকে। আমি সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা, প্রীতি ও শুভেচ্ছা জানাই এবং আমার প্রিয় দাদা অভিজিৎ চন্দের আত্মার শান্তি কামনা করি। তার অনুপ্রেরোনা সহযোগিতা ও ভালোবাসায় আমার এই পথ চলা।
উল্লেখ্য, সাংবাদিক গাজী মাসুম ডুমুরিয়ার পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও খুলনার সিটি পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ২০১৮ সালে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্স সম্পন্ন করে এবং তিনি জানায় করোনা ভাইরাস সংক্রমনের ফলে তার এলএলবি ভর্তি কার্যক্রম বাঁধাগ্রস্ত হয়েছে।
সাংবাদিক গাজী মাসুম এগিয়ে যেতে সকলের দোয়া চেয়েছেন।