করোনা মোকাবেলায় সচেতন থাকতে হবে : মোঃ আমিন উদ্দিন ঢালী

15
স্টাফ রিপোর্টার
শরীয়তপুর জেলার ডামুড্যা  উপজেলার  ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমিন উদ্দিন ঢালী বলেন, আজ সারাবিশ্ব অদৃশ্য এক ভাইরাসের দ্বারা প্রভাবিত হয়ে আছে। করোনা ভাইরাসের কারনে থমকে গেছে মানুষের জীবন যাত্রার মান। মানুষের  জীবন জীবিকা অনেক সংগ্রাম করে টিকিয়ে রাখতে হচ্ছে। বাংলাদেশে করোনা ভাইরাস শুরু হওয়ার পরে থেকে আমার এলাকায় বহিরাগত কিছু ব্যক্তি অসেচতন ভাবে ঘোরাঘুরি করাতে কিছু মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল কিন্তু আল্লাহর অশেষ রহমতে তারা সকলেই সুস্থ হয়ে গেছে। আমার ইউনিয়নে করোনা পরিস্থিতির প্রথম থেকে সব ধরনের বিধিমালা মেনে জনগণকে সচেতন করা হয়েছে। বহিরাগতদের হোমকোয়ারাইন্টেনে রেখে তারপর বাইরে বের হতে দেওয়া হয়েছে। সবাইকে মাস্ক পরিহিত অবস্থায় বাইরে যেতে বলা হয়েছে, একজায়গায় কয়েকজনকে একত্রিত না হওয়ার জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট বসিয়ে যারা যারা অসচেতন তাদের কিছু কিছু মানুষ ও কিছু কিছু দোকানদারকে জরিমানা করা হয়েছে। এরপর থেকে আমার এলাকার জনগণ সবাই সর্তকতা অবলম্বন করে চলছে তাই করোনা ভাইরাস মোকাবেলায় আমরা অনেক সচেতন আছি।
আমি আমার জনগণকে সরকারের দেওয়া ত্রাণ সহায়তার মাধ্যমে তাদের জীবন যাত্রার মান সচল রাখার জন্য প্রাণপণে চেষ্টা করেছি। মধ্যবিত্ত পরিবারগুলোকে নিজ উদ্যোগে তাদের দ্বারে দ্বারে গিয়ে ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছি। সরকারি সকল বিধিমালা মেনে জনগণকে সচেতন রাখার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি।
সর্বশেষ বলতে চাই, করোনা ভাইরাসকে ভয় না করে করোনাকে জয় করার জন্য সবসময় সচেতন থাকতে হবে। সরকারের দেওয়া সকল স্বাস্থ্য  বিধিমালা মেনে চলতে হবে। আমাদের সচেতনতাই পারবে করোনাভাইরাসকে প্রতিরোধ করতে ।
আমি প্রধানমন্ত্রীর আদর্শ লক্ষ্য করে আমার এলাকার সুখ দুঃখের সাধারণ মেহনতী মানুষের পাশে থেকে অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের সার্বিক উন্নয়নের এলাকাবাসীর পাশে ছিলাম আছি এবং আজীবন পাশে থাকতে চাই এবং মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করছি।  আমি আমার এলাকাবাসীর নিরাপদ জীবন প্রতিষ্ঠা সহ সাফল্য গাঁথা জীবন কামনা করছি।