ফকিরহাটের টুকরো সংবাদ

15
ফকিরহাটে দেড়বিঘা জমির রোপনকৃত চালকুমড়া
গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি 
বাদশা আলম ফকিরহাট প্রতিনিধি ঃ
বাগেরহাট জেলার  ফকিরহাট উপজেলায়  পূর্ব শত্রুতার জের ধরে দেড়বিঘা জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি সাধন করেছে অজ্ঞাত একটি দুস্কৃতি চক্র। অসহায় চাষি সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে লখপুর ইউনিয়নের ভবনা ৯নং ওয়ার্ডের খড়িবুনিয়া বিল এলাকায়। জানা গেছে, উক্ত গ্রামের মৃতঃ কোনবান শেখ এর পুত্র আবুল কালাম শেখ, খড়িবুনিয়া বিলের উপর দিয়ে বয়ে যাওয়া মরা পশর নদীর চরের দেড়বিঘা জমিতে ১লক্ষ টাকা ধারদেনা করে চাল কুমড়া গাছের চাষ শুরু করেন। সকাল বিকাল ও সন্ধ্যায় অক্লান্ত পরিশ্রম করার ফলে গাছে বাম্ফার ফলন হয়। এমন সময় এলাকার একটি চিহ্নিত চক্র রাতের অন্ধকারে রোপনকৃত চাল কুমড়া গাছের গোড়া হতে সকল গাছ কেটে দিয়েছে। এতে তার প্রায় ৫লক্ষাধীক টাকার ক্ষতি সাধন হয়েছে। স্থানীয় সাবেক মেম্বর আবু সাইদ, জাফর ফারাজী, সিরাজুল ইসলাম ও আলামিন ঢালী সহ একাধিক ব্যাক্তিরা জানান প্রচান্ড বর্ষার কারনে এই এলাকার কোন চাষি সবজি চাষ করতে পারেননী। কিন্তু আবুল কালাম শেখ ধার দেনা করে চাল কুমড়ার চাষ করেছিল তা দেখার মত। একটি চক্র রাতের অন্ধকারে গাছ গুলি কেটে দিয়ে তাকে পথে বসার উপক্রম করেছে। লখপুর ইউনিয়ন উপ-সহকারী কৃষি অফিসার বিপ্লব কুমার দাশ বলেন তার চাল কুমড়ার গাছ এত ভাল হয়েছিল যা নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যাবেনা। অথাচ শত্রুুতার বসত একটি চক্র তার ফসল কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে যা অমানবিক। এরিপোট লেখা পর্যন্ত ফকিরহাট মডেল থানায় কোন মামলা দায়ের হয়নী। এর আগে একই এলাকার মইন শেখ ও আলী আকবার শেখ এর জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করা হয়। সেই সময় ঘটনার কোন সুষ্টু বিচার না হওয়ায় একই ঘটনার পুনঃরাবৃত্তি ঘটেছে বলেও স্থানীয়দের অভিযোগ। ##
ফকিরহাটে শোক দিবস উপলক্ষে
আলোচনা ও দোয়া মাহফিল
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় ১৫আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান শুক্রবার রাত ৮টায় পিলজংগ ইউনিয়নের বৈলতলী উদার নৈতিক যুব সংঘের উদ্যোগে ক্লাব চত্তরে অনুষ্ঠিত হয়েছে। ক্লাবের সভাপতি আব্দুল মাজেদ সরদার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোড়ল জাহিদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন, যুগ্ন-সাধারন সম্পাদক প্রভাষক সুমন কুমার ধর, অমল দত্ত মনি ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ দেলায়ার হোসেন হাওলাদার। ক্লাবের সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম (ছোট বাবু) এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আছাবুর রহমান, আ,লীগ নেতা আব্দুর সাত্তার, সম্ভু কুমার মিত্র, মাসুদ রানা, আকরাম হোসেন, যুবলীগ নেতা মিলন, স্বেচ্ছাসেবকলীগ নেতা খোকন ঢালী ও লিটন মোড়ল প্রমুখ। সভা শেষে হাফেজ মোঃ হোসাইন এর পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ফকিরহাট উপজেলার চেয়ারম্যান স্বপন দাশ “করোনা মুক্ত” হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষথেকে শুভেচ্ছা প্রদান

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ “করোনা জয়ী” হওয়ায় ২২শে আগস্ট শনিবার বিকালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর পক্ষথেকে শুভেচ্ছা প্রদান উপহার করেন বাগেরহাট জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুল ইসলাম।

ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ গত ৮ আগস্ট করোনা পজেটিভ হন।পরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল (পিজি) থেকে উন্নত চিকিৎসার মাধ্যমে নেগেটিভ রিপোর্ট নিয়ে নিজ বাড়িতে এসে চিকিৎসায় সুস্থ্য হয়েছেন।

করোনাকে জয় করে সুস্থ্য হওয়ায় স্বপন দাশ কে “করোনা জয়ী” উপাধীতে ভূষিত করেছেন।”করোনা জয়ী” হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষথেকে প্রথমে ফুলেল শুভেচ্ছা প্রদান ও পরে  উপহার সামগ্রী প্রদান করা হয়।

উপজেলা চেয়ারম্যান স্বপন দাশের নিজস্ব বাসভবনে এসে এই শুভেচ্ছা উপহার প্রদান করেন।এসময় ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহীমা সুলতানা বুশরা। উপজেলা চেয়ারম্যান স্বপন দাশের সহধর্মীনী লিপি দাশ সহ একমাত্র পুত্র অভিক দাশ উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় সংসদ সদস্য জননেতা শেখ হেলাল উদ্দীন, বাগেরহাট জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়েছেন।