মশিয়ালীর টিপ্রল মার্ডারের ঘটনায় আসামীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

45

খুলনা মহানগরীর খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামের ট্রিপল মার্ডারের প্রধান হোতা শেখ জাকারিয়াসহ পলাতক আসামিদের আগামী এক সপ্তাহের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে এলাকাবাসী। এর মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা। বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।
এর আগে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন মশিয়ালী গ্রামের বাসিন্দারা। এদিকে, একই দাবিতে আজ শুক্রবার বিকালে এলাকায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করার কথা জানানো হয়।
সংবাদ সম্মেলনে নিহতদের পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মাসুম বিল্লাহ। এতে তিনি, মশিয়ালীর ট্রিপল হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত শেখ জাকারিয়া, মিল্টন, জাফরিন, কবির, জিহাদ, জাহাঙ্গীর, মিঠু পারভেজ, আলমগীর মোরাদসহ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, গত ১৬ জুলাই রাতে নগরীর খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামে সন্ত্রাসী জাকারিয়া বাহিনীর গুলিতে নজরুল ইসলাম, গোলাম রসুল ও সাইফুল ইসলাম নামে তিন গ্রামবাসী নিহত হয়। এসময় গুলিবিদ্ধ হয় আরও ১০ জন। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী জাকারিয়ার চাচাতো ভাই শেখ জিহাদকে পিটিয়ে হত্যা করে এবং জাকারিয়াদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়।
পরে নিহত মো. সাইফুল ইসলামের পিতা মো. শহিদুল ইসলাম বাদী হয়ে সন্ত্রাসী তিন ভাই শেখ জাকারিয়া, জাফরিন ও মিল্টনসহ ২২ জনের নাম উল্লেসহ অজ্ঞাত আরো ১৫-১৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় জাফরিনসহ এ পর্যন্ত পাঁচজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া শেখ জাকারিয়ার বাড়ি সংলগ্ন এলাকা থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে হত্যাকান্ডের মূল অভিযুক্ত আসামি শেখ জাকারিয়া ও তার ভাই মিল্টনকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সৌজন্যে: খুলনার চিঠি।