নওয়াপাড়া ভৈরব নদে তলিয়ে যাওয়া সেই ডুবরির লাশ উদ্ধার

42

শেখ আলী আকবার সম্রাট

যশোর অভয়নগর নওয়াপাড়ার ভৈরব নদে জাহাজের মট/ পিলার উঠানোর কাজে আসা চার সদস্যদের মধ্যে নাঈম (২০) নামের একজন ডুবুরির লাশ আজ সন্ধায় উদ্ধার করা হয়েছে।

সরেজমিনে জানা যায়, গতকাল জাহাজের মট/পিলার উঠানোর কাজে খুলনা রূপসা হতে ৪সদস্যের একটি টিম নদীবন্দর এলাকা নওয়াপাড়া এলবি টাওয়ার সংলগ্ন তারানা ঘাটে আসে।

পরে ডুবুরি দল তাদের কাজ পরিচালনাকালীন অবস্থায় দুপুর আনুমানিক ১টার সময় নাঈম নামের ওই সদস্যকে পানি থেকে উঠতে দেরি দেখে চার সদস্যের তিনজন আতংকিত হয়ে অন্য ডুবুরি আনার কথা বলে চম্পট দেয় বলে জানা গেছে। চম্পট দেওয়া সদস্যরা হলেন, ডুবুরি দলের ১/ রাজ্জাক, মিলকি দেয়ারা রূপসা। ২/ রানু, মিলকি দেয়ারা রূপসা ৩/ নাম জানা যায়নি।

এদিকে তারানা ঘাটে উপস্থিত থাকা শ্রমিকরা নওয়াপাড়া থানায় তলিয়ে যাওয়ার বিষয়টি জানালে, নওয়াপাড়া পৌরসভার ফায়ারসার্ভিস টিম’র উদ্ধার কর্মী ও পরে খুলনা থেকে আসা উদ্ধার কর্মীরা দুই দিন ধরে খোঁজার পর আজ সন্ধা ৬টায় একই স্থান, তারানা ঘাট থেকে লাশটি উদ্ধার করে।

এবিষয়ে অভয়নগর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলামকে কয়েকবার ফোন করলে তাৎক্ষণিক কথা বলা সম্ভব হয়নি। পরে সত্যতা নিশ্চিত করে দায়িত্বরত এস আই মফিজুর রহমান জানান, এবিষয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।