ত্রাণ ও অর্থনৈতিক সহায়তায় সচল রয়েছে : আ’লীগ নেতা মনিন্দ্রনাথ রায়

125
নাদিম সিকদার , জেলা প্রতিনিধি ( গোপালগঞ্জ)
গোপালগঞ্জের কোটালীপাড়ার ১২নং কান্দি ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মনিন্দ্রনাথ রায় cintv24 এর সাথে কথা বলেন।
 তিনি বলেন, অদৃশ্য করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশ সহ সারাবিশ্ব থমকে গেছে। অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে বিশ্বের প্রত্যেকটি দেশ। দূর্বিষহ হয়ে পড়েছিল খেটে-খাওয়া দিন মজুর মানুষের জীবন যাত্রার মান। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে ত্রাণ ও অর্থনৈতিক সহায়তায় সচল রয়েছে সেইসব হতদরিদ্র পরিবারগুলো। মাননীয় প্রধানমন্ত্রীর সেই উদ্যোগের ধারাবাহিকতায় আমার ১২নং কান্দি ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে সাহায্য সামগ্রী ।
আমরা করোনা পরিস্থিতির প্রথম থেকেই রাজনৈতিক দলগুলোর নেতৃবৃন্দদের সাথে নিয়ে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম করেছি। সরকারের দেওয়া সকল বিধিমালা জনগণের মধ্যে প্রচার করে জনগণকে মাস্ক পড়তে বলা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে বলা, বারবার সাবান পানি দিয়ে কমপক্ষে ২০সেকেন্ড হাত ধোয়ার জন্য উদ্ধুদ্ধ করার চেষ্টা করেছি। জনগণের মাঝে মাস্ক বিতরণের মাধ্যমে মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তার বিষয়টি বুঝিয়েছি।
১২নং কান্দি ইউনিয়নে করোনার প্রথম থেকেই তেমন কোনো ব্যক্তি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।  কিন্তু কিছুদিন আগে ১নং ওয়ার্ডের গৌতমেরাবাদ গ্রামের এক পরিবারের দুই জনের করোনা পজেটিভ জানা যায়। তারা নিজ বাড়িতে আইসোলিউসনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া আমার ইউনিয়নে তেমন কোনো করোনা পজেটিভের খবর পাওয়া যায়নি।
সর্বশেষ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনিন্দ্রনাথ রায় বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ১২নং কান্দি ইউনিয়নের সকল জনগণের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।