ওয়ার্ড আ’লীগের সভাপতির ছেলের নাম হতদরিদ্রের তালিকায়

17
অনুসন্ধানী ১
আরিফুর রহমান সেতু, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রীর উপহার হতদরিদ্র দের জন্য নগদ সহায়তার তালিকায় নাম উঠেছে ওয়ার্ড আ’লীগের সভাপতির ছেলের।  বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ইস্কানদার এর মেজো ছেলে আতাউস সামাদের নাম পাওয়া গিয়েছে হতদরিদ্রের তালিকায়।  এ বিষয়ে ৯ নং ওয়ার্ড এর ইউ পি সদস্য জানান, নগদ সহায়তার জন্য তার ওয়ার্ড এ ১০০ জনের নামের তালিকা প্রস্তুত করতে বলা হয়।  সেখান থেকে তিনি ২৫ টি নাম এবং বাকি নাম ওয়ার্ড আ’লীগ সভাপতি ও অন্যান্য নেতারা দিয়েছেন।  তার কাছে সভাপতির ছেলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমরা এ বিষয়ে আপত্তি করেছিলাম কিন্তু তিনি শোনেননি।
এলাকাবাসীর কাছ থেকে জানা যায় ওয়ার্ড আ’লীগ সভাপতি  ইস্কান্দার  এর মেজো ছেলে ঢাকায় ইলেকট্রনিক এর ব্যবসা করেন। অবস্থা মোটামুটি ভাল। তাছাড়া তিনি রামচন্দ্রপুর ইউনিয়নের ভোটার নন। ভোটার না হয়েও কিভাবে তালিকায় নাম আসে সে বিষয়ে এলাকাবাসী অবাক হয়েছেন।
এ বিষয়ে ওয়ার্ড আ লীগ সভাপতি ইসকান্দারের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।
এ বিষয়ে রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান জানান, আমাদের সংশোধনির কাজ চলমান।  এ ধরনের ভুল ত্রুটি সংশোধন করেই যারা পাওয়ার যোগ্য তাদের নাম দেয়া হবে। প্রধানমন্ত্রীর এই নগদ সহায়তা কোন দুর্নীতির সুযোগ নেই।  যারা পাওয়ার যোগ্য তারাই পাবে। (চোখ রাখুন আগামী প্রতিবেদনে)