এখনো করোনা মুক্ত বাগেরহাটের মোংলা বন্দর, কঠোর অবস্থানে প্রশাসন

22
মো.সাইফুল ইসলাম লিটন, মোংলা থানা প্রতিনিধি
এলাকাবাসি বলেন, আল্লাহ্ অশেষ রহমতে এখনো করোনা মুক্ত বাগেরহাটের মোংলা উপজেলা। এছাড়া কঠোর অবস্থানে প্রশাসন। উপজেলাকে করোনামুক্ত রাখতে প্রশাসন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে  । শহরের পুরো এলাকায় নিয়মিত টহল দিচ্ছে নৌ বাহিনী কন্টিনজেেন্টে ও পুলিশ সদস্যরা। এর মধ্যে রয়েছে মোংলা পোট পৌরসভা ও ছয়টি ইউনিয়ান।কঠোর নজরদারী রাখছে।
নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ছাড়া আর কোনো যানবাহন মোংলা প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এবং নিত্য পণ্যর দোকান, কাঁচা বাজার,ঔষধের দোকান ছাড়া অন্য সকল দোকানপাট বন্ধ রাখা হয়েছে।বাইরে কিছু সংখ্যক লোকজন চলাফেরা করতে দেখা গেছে। তবে যারা প্রয়োজন ছাড়া বের হয়েছেন তাদেরকে পুলিশ বাসায় থাকার অনুরোধ করছে কিছু কিছু ক্ষেত্রে জরিমানা করছেন প্রসাশন।
মোংলা উপজেলা নিবাহী অফিসার বলেন, ‘শহরে যেন বহিরাগত প্রবেশ না করে সেজন্য আমরা সচেষ্ট রয়েছি। মোংলা শহরের প্রবেশ পথ দিয়ে যেন নিত্য প্রয়োজনীয় বা জরুরি পণ্য সামগ্রি যানবাহন ছাড়া আর কিছু প্রবেশ করতে না পারে সে নির্দেশনাও দেয়া হয়েছে।’
তিনি আরও বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে বিদেশফেরত ব্যক্তিসহ অন্যদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, সামাজিক দুরত্ব নিশ্চিত করা, স্বাস্থ্য বিধি মেনে চলা এবং জনগণকে সচেতন করতে প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করছে। অভ্যন্তরিণ ব্যবস্থাপনা ভালো হওয়ার কারণে আমরা জনগণকে সচেতন করতে পেরেছি। এজন্যই মোংলা উপজেলা এখনো করোনাভাইরাস মুক্ত রয়েছে।
এদিকে বাংলাদেশ সরকারের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন উপ-মন্ত্রী হাবিবুন নাহারের পক্ষে ত্রাণ, বিভিন্ন স্বাস্হ্য সুরক্ষা সামগ্রী হাসপাতাল, সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে জীবন বাজি রেখে বিতরণ করছে শেখ মোঃ কামরুজ্জামান জসিম ( সাধারন সম্পাদক, মোংলা পোট পৌর আওয়ামী লীগ।