কোটালীপাড়ায় স্কুলের মাঠের মধ্যে দিয়ে রাস্তা তৈরি, কোমলমতি ছাত্র ছাত্রীদের ক্ষোভ

242
 নাদিম সিকদার,কোটালিপাড়া থানা প্রতিনিধি
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার নারায়ণখানা গ্রামের পুরনো  একটি স্কুল “দয়াল হালদার আদর্শ বিদ্যাপিঠ” নারায়ন খানা। এটি স্থাপিত হয় ১৯৭১ সালে। স্কুলটি অনেক বছরের পুরনো হওয়ায় ওই গ্রামের মানুষের স্মৃতি জড়িয়ে রয়েছে। অত্র এলাকার মধ্যে ওই স্কুলটিতেই একটি খেলাধুলা করার জন্য মাঠ রয়েছে। ওই মাঠটিতেই এলাকার সকল ছাত্র-ছাত্রী খেলাধুলা করে থাকে। কিন্তু সম্প্রতি ওই স্কুলের মাঠের চারিপাশ দিয়ে ১০ ফিট চওড়া হয়ে ইঁটের সোলিং করে রাস্তা তৈরি হচ্ছে। যার ফলে ওই খেলার মাঠটিতে জায়গার সংকট হয়ে যাচ্ছে। এই বিষয়টি এলাকার মানুষ কোনোভাবেই মেনে নিতে পারছেন না।
 আজ cintv24 এর প্রতিনিধি সরজমিনে বিষয়টি দেখতে গেলে মোঃ আব্দুল আজীজ খান, বিশ্বজিৎ বাড়ৈ জানানঃ এই স্কুলটি আমাদের এলাকার ঐতিহ্য। এই স্কুল মাঠে আমাদের  ছেলে মেয়েরা খেলাধুলা করে তারে শরীর ও মন ভালো রাখে। কিন্তু যদি ওই স্কুলে মাঠের চারিপাশ দিয়ে এতো চওড়া করে রাস্তা তৈরি হয় তাহলে ছেলে মেয়েদের খেলার জন্য পর্যাপ্ত জায়গা থাকবে না। এই বিষয়টি নিয়ে এই স্কুলের বর্তমান ও সাবেক ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
আজ cintv24 এর প্রতিনিধি এই বিষয়টি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি যিনি বর্তমান শুয়াগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মনিন্দ্রনাথ হালদার কে বিষয়টি জানালে তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করার কথা বলেননি । তিনি বলেন এই রাস্তার কাজ প্রকৌশলীদের তারা যা ভালো মনে করবেন তাই হবে।
নারায়ণখানা এলাকার জনগণের প্রাণের দাবী, ওই স্কুলটিতে যেন এতো চওড়া করে রাস্তা তৈরি না করে মাঠের জন্য পর্যাপ্ত জায়গা রেখে রাস্তা নির্মাণ করা হয়।