খানজাহান আলী থানা প্রেসক্লাবের উদ্যেগে সাংবাদিক শেখ আনছার আলীর স্মরণে দোয়া ও আলোচনা সভা

50
ডেক্স রিপোর্ট।
খুলনার অন্যত প্রবীণ সাংবাদিক মরহুম আলহাজ্ব শেখ আনছার আলীর স্মরণে খানজাহান আলী থানা প্রেস ক্লাবের উদ্যেগে সোমবার (১ জুন) বেলা ১১টার দিকে শিরোমনিস্থ কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দক্ষিনাঞ্চলের অন্যতম শ্রমিক নেতা ও গণমাধ্যমকর্মী শেখ আনছার আলীর কর্মময় জীবনের উপর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা। খানজাহান আলী থানা প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোশারফ হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও মোড়ল মুজিবর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।
এ সময় খানজাহান থানা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শেখ আসলাম হোসেন প্রতিষ্ঠাকালীন সভাপতি শেখ আনছার আলীর স্মৃতিচারণ করতে গিয়ে বার বার আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, আমরা একজন বড় অভিভাবককে হারালাম। তিনি (আনছার) আমাদের মাথার উপর বটবৃক্ষের ছায়া দিয়ে আগলে রেখেছিলেন। তাই তার রেখে যাওয়া প্রেসক্লাবটির যাতে কোন বদনাম না হয় সেদিকে সকলের লক্ষ্য রাখতে হবে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন  দৈনিক ঢাকা রিপোর্ট পত্রিকার বিশেষ প্রতিনিধি মো. আবু হামজা বাঁধন, দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রতিনিধি মিয়া  সাংবাদিক বদরুল আলম, শেখ হাবিবুর রহমান, কিশোর কুমার দে,  মনিরুল ইসলাম, অনিমেশ কুমার মন্ডল, আনন্দ কুমার স্বর, শেখ হাফিজুর রহমান, মোঃ জিয়াউল ইসলাম,  আতিকুর রহমান বাবু, এনামুল, মাসুম গাজী, নাঈমুর রহমান (প্রমুখ)।
আলোচনা সভায় বেশ কয়েকটি বিষয় সিদ্ধান্ত গৃহীত হয়, যেমন : শেখ আনছার আলীর স্মরনে দোয়া অনুষ্ঠান কর্মসূচি, নির্বাচনের মাধ্যমে সভাপতি নির্ধারন, সাধারন সদস্য পদে নতুন করে ৮ জনকে বাছাই সহ প্রেস ক্লাবের অবকাঠমগত উন্নয়নের বিষয় তুলে ধরা হয়।
আলোচনা সভার শুরুতে বদরুল আলম দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন। দোয়া শেষে সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।