করোনা বিপর্যয় : সাংবাদিকদের রোগ প্রতিরোধ ক্ষমতার ঔষধ দিচ্ছে ফুলবাড়ীগেট মৃত্তিকা হোমিও চিকিৎসালয়

53

ডেক্স রিপোর্ট

সারা দেশ করোনা বিপর্যয়ে আতংকগ্রস্থ। প্রতিদিনই লাশের মিছিল বড় হচ্ছে। সেই সাথে বৃদ্ধি পাচ্ছে শনাক্তের সংখ্যা। অনেকটা লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ পরিসংখ্যান। এই আপোদকালীন  ফ্রন্ট লাইনে রয়েছে পুলিশ সাংবাদিক । সর্বশেষ  যোগদিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। তবে পুলিশ ও সাংবাদিক করোনা আক্রান্তের হারও ভয়াবহ আকারে বৃদ্ধি পাচ্ছে। তবে সকল চিকিৎসকরা একটি বিষয় একমত পোষন করেন যে , শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতার হার বেশি থাকলে করোনা ঝুঁকি কম থাকবে। এরই ফলশ্রুতিতে খুলনা মহানগরীর ফুলবাড়িগেটস্থ মৃত্তিকা হোমিও চিকিৎসালয় খানজাহান আলী থানা এলাকায় কর্মরত সকল সাংবাদিকদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য বিনামূল্যে গত দুদিন ধরে স্বাস্থ্য মন্ত্রণালয় ও হোমিও বোর্ড অনুমোদিত একটি হোমিও ঔষধ বিতরন করে আসছে।

ফুলবাড়ীগেট মৃত্তিকা হোমিও চিকিৎসালয়ের সত্ত্বাধিকারী এবং বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষনা পরিষদের খুলনা মহানগর কমিটির সভাপতি  ডাঃ এম কে মজুমদার ঔষধ বিতরনকালীন বলেন, গণমাধ্যমকর্মীরা করোনা কালীন অনেকটা সম্মূখ সমরে যুদ্ধ করছেন। তাদের জন্যই আমরা সচেতনতা মূলক ও গুরুত্বপূর্ণ মেসেজ পাচ্ছি। তাই তাদের জন্য কিছু করাটাও গৌরবের।

উল্লেখ্য, খানজাহান আলী থানা এলাকায় গুরুত্বপূর্ণ দুটি সাংবাদিক সংস্থাকে এ ঔষধ বিতরন করা হয়। প্রথমদিনে অর্থাৎ গত ২৭ মে বুধবার খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটি’র সকল সদস্যদের এমকে মজুমদার ঔষধ বিতরন করেন। তখন উপস্থিত ছিলেন খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটি’র সভাপতি ও সিনিয়র সাংবাদিক শেখ বদর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাইফুল্ল্হা তারেক, কোষাধক্ষ্য গাজী মাকুল উদ্দীন, এশিয়ান টিভি’র ক্যামেরা পার্সন শংকর কুমার বিষ্ণু, মিহির রঞ্জন বিশ্বাস , মোঃ রবিউল ইসলাম প্রমুখ।

এদিকে ২৮ মে বৃহস্পতিবার (আজ) দ্বিতীয় দফায় খানজাহান আলী থানা প্রেস ক্লাবের সকল সাংবাদিকদের রোগ প্রতিরোধ ক্ষমতার এ ঔষধ বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদ্য দায়িত্ব গ্রহণকারী খানজাহান আলী থানা প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোশারফ হোসেন হাওলাদার, প্রেস ক্লাবের সেক্রেটারী  শেখ আসলাম হোসেন, দৈনিক নওয়াপাড়া খানজাহান আলী থানা প্রতিনিধি মিয়া বদরুল আলম, আলোচিত বার্তার খুলনা ব্যুরো প্রধান জিয়াউল ইসলাম, দৈনিক জন্মভূমির সাংবাদিক মনিরুজ্জামান মোড়ল, দৈনিক নওয়াপাড়া শিল্পাঞ্চল প্রতিনিধি মোড়ল মুজিবুর রহমান , দৈনিক নওয়াপাড়া দিঘলিয়া প্রতিনিধি কিশোর কুমার দে, সংযোগ বাংলাদেশ এর প্রতিনিধি মাসুম গাজী, নাসিম গাজী। এ সময় আরো উপস্থিত ছিলেন দৈনিক ঢাকা রিপোর্ট পত্রিকার বিশেষ প্রতিনিধি মো. আবু হামজা বাঁধন।