রাজৈর উপজেলা প্রশাসনের ত্রান কার্যক্রম : আওতায় এসেছে ২৪ হাজার পরিবার

21
আরিফুর রহমান সেতু, সিনি: স্টাফ রিপোর্টার
করোনা পরিস্থিতিতে মাদারীপুরের রাজৈর উপজেলায় এ পর্যন্ত ২৪ হাজারের ও বেশী পরিবারের কাছে জি আর ত্রান পৌঁছে দিয়েছে রাজৈর উপজেলা প্রশাসন।  বেশ কয়েকটি ধাপে এই ত্রান সমগ্র উপজেলায় বিতরণ করা হয়। রাজৈর উপজেলা প্রকল্প বাস্তবায়ন  কর্মকর্তা এইচ এম মাহবুব আলম সি আই এন টিভি২৪ অনলাইনকে জানান,  করোনা পরিস্থিতিতে এখন পর্যন্ত  দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত ২৪১ মেট্রিক টন চাল বেশ  কয়েকটি ধাপে উপজেলার ২৪,১০০ টি পরিবারের মাঝে বিতরন করা হয়েছে।  প্রতি পরিবারে ১০ কেজি চালের সাথে প্রতিটি ধাপেই আনুষঙ্গিক অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়েছে।
সর্বশেষ ঈদের আগে ১৫০০ পরিবারের মাঝে প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল,  ৩ কেজি আলু, ১ লিটার তেল,  ১ কেজি ডাল,  ৪০০ গ্রাম এর ১ প্যাকেট সেমাই  দেয়া হয়েছে। এ ছাড়া ১ লক্ষ ৫১ হাজার টাকা শিশু খাদ্যের বরাদ্দ এসেছে যা দিয়ে আমরা ১০৮০ টি পরিবারে শিশু খাদ্য হিসেবে প্রতি পরিবারে গুড়া দুধ, চিনি এবং সুজি বিতরণ করেছি।
ঘূর্ণিঝড় আমফানের প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, রাজৈর উপজেলায় ইতিমধ্যেই সতর্ক করে মাইকিং করা হয়েছে।  উপজেলা প্রশাসন কর্তৃক হটলাইন খোলা হয়েছে যেখানে আমার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার নম্বর রয়েছে।  আমরা সবাই এখন এই দূর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছি।