কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে করোনা মোকাবেলার কঠোর ব্যবস্থা গ্রহণ

27
হিমেল সরকার , ষ্টাফ রিপোর্টার   
শনিবার গোপালগঞ্জের কোটালীপাড়ার উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহাফুজুর রহমান এর  নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলা সম্পর্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে উপস্থিত ছিলেন সম্মানিত জনপ্রতিনিধি,  রাজনৈতিক নেতৃবৃন্দ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এই আলোচনা সভায় সবার মতামতের ভিত্তিতে কিছু সিদ্ধান্ত হয়।
  1. আগামীকাল থেকে কোটালীপাড়ার সকল হাট বাজারে কাচাবাজার, মুদি, ঔষধ, কৃষিপন্যের সাথে সম্পর্কিত দোকানপাট ব্যতীত অন্য সকল প্রকার দোকান পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।
  2. ঔষধের দোকান ব্যতীত অন্য কোন দোকান বিকাল ৪ টার পরে খোলা রাখা যাবে না।
  3. কোটালিপাড়ার ২৩ টি সীমান্ত পয়েন্টে পরিবহন ও জনসাধারণের চলাচল কঠোরভাবে সীমিত করা হবে। উক্ত সীমান্ত পয়েন্টে পুলিশ, আনসার, গ্রাম পুলিশের সমন্বিত টিম সার্বক্ষণিক নজরদারি নিশ্চিত করবেন।
  4. ঈদকে উপলক্ষ করে কোন পরিবারের সদস্য বা আত্নীয় স্বজন যেন বাইরের জেলা বা উপজেলা থেকে কোটালীপাড়ায় আসতে না পারে সে বিষয়ে কঠোর নজরদারি নিশ্চিতকরা হবে। তবু্ও সরকারি আদেশ নিষেধ উপেক্ষা করে কেউ চলে আসলে তাকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে অবস্থান করতে হবে।
সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতা একান্ত কাম্য। আসুন আমরা সকলে সরকারি নির্দেশনাসমূহ মেনে চলি। সম্মানিত কোটালীপাড়াবাসী, আপনাদের আন্তরিক প্রচেষ্টায় এবং উপরওয়ালার অশেষ কৃপায় এখন পর্যন্ত কোটালীপাড়ার করোনা পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে, নিশ্চয়ই সকলে মিলে আমরা আরো ভাল অবস্থান নিশ্চিত করতে পারবো। ইনশাআল্লাহ সুদিন আসবেই বলে মন্তব্য করেন আলোচকরা