হোয়াইট হাউজে করোনার হানা

34

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আক্রান্ত করার সম্ভাবনাকে বাড়িয়ে এবার হোয়াইট হাউজে হানা দিয়েছে করোনা। এমন সংবাদই প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম সিএনএন। জানা যায়, নেভির সাবেক এক কর্মকর্তা যিনি কিনা খাবার পরিবেশনের দায়িত্বে ছিলেন, আক্রান্ত হয়েছেন করোনায়।
হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি হোগান গিডলে জানান, হোয়াইট হাউজ মেডিকেল টিমের মাধ্যমে জেনেছি যে, এই ক্যাম্পাসে (হোয়াইট হাউজে) কর্মরত একজন সদস্যের করোনা ধরা পড়েছে। তবে প্রেসিডেন্ট ট্রাম্প এবং ভাইস-প্রেসিডেন্ট এখনো করোনামুক্ত রয়েছেন।

আক্রান্ত ব্যক্তি মার্কিন নৌ সেনার এক সদস্য যিনি রাষ্ট্রপতি ট্রাম্পের ব্যক্তিগত কর্মচারী। তিনি হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে প্রেসিডেন্টের খাবার দেয়ার দায়িত্বে কর্মরত ছিলেন। পূর্ববর্তী প্রেসিডেন্টদের সাথের এই উইং’র কর্মীরা কাজ করেছেন এবং বিশ্বস্ত ভূমিকা পালন করেছেন।

হোয়াইট হাউজে করোনার আগমনী বার্তায় মুষড়ে পড়েন ট্রাম্প। এরপরেই তার টেস্ট করানো হলে তা নেগেটিভ আসে। তিনি বৃহস্পতিবার (৭মে) একটি সংবাদসম্মেলনে বলেন, ‘আমার সাথে খুব কম যোগাযোগ ছিল ঐ ব্যক্তির।’ করোনায় হোয়াইট হাউজের কর্মী আক্রান্ত হবার বিষয়টিকে ‘অদ্ভূত’ বলে জানান।
মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের বলেন, পাঁচ মিনিটেই এই পরীক্ষা হয়ে যায়। আমার সাথে যারা ভ্রমণ করে তাদের সবাইকেই এই পরীক্ষার মাধ্যমে যেতে হয়। এখানে কেউ বাদ পড়লে আমার এখানে কিছু করার সাধ্য নেই।

সূত্র ও সৌজন্যে : সিএনএন, সময় সংবাদ