খুলনা কারাগার থেকে লঘু সাজাপ্রাপ্ত দু’কয়েদীর মুক্তি.

94
এম হুসাইন সাব্বির-ক্রাইম রিপোর্টার (খুলনা)
করোনা ভাইরাস রোধে সরকারের সাধারণ ক্ষমা ঘোষণার দ্বিতীয় দফায় খুলনা জেলা কারাগার থেকে লঘু সাজাপ্রাপ্ত দু’জন কয়েদী মুক্তি পেয়েছেন। আজ সোমবার দুপুরে তাদেরকে কারা কর্তৃপক্ষ মুক্তি দেন। খুলনা জেলা কারাগারের জেলার মোঃ তারিকুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।
মুক্তিপ্রাপ্তরা হলেন, খুলনার মোঃ কিবরিয়া শেখ এবং যশোরের মোঃ সবুজ। চুরি মামলায় তারা খুলনা জেলা কারাগারে এক বছরের সাজা ভোগ করছিলেন। ইতিমধ্যেই চার মাসের কারাদ- ভোগ করেছেন তারা।
খুলনা জেলা কারাগারের সুপার জেলার মোঃ তারিকুল ইসলাম জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ (কারা-২) শাখার ২৯ এপ্রিলের প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী ফৌজদারী কার্যবিধির ৪০১(১) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সরকার কর্তৃক উল্লেখিত লঘু সাজাপ্রাপ্ত ২জন কয়েদীর অবশিষ্ট কারাদন্ড মওকুফ করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমানার অর্থ আদায়পূর্বক আজ সোমবার দুপুরে খুলনা জেলা কারাগার থেকে মুক্তি প্রদান করা হয়েছে।
খুলনা জেলা কারাগারের ধারণ ক্ষমতা ৬০৮জন। তবে বর্তমানে ১হাজার ৪৮৫জন বন্দী রয়েছে। যা ধারণ ক্ষমতার প্রায় দ্বিগুন। সরকারের ঘোষণার পর মোট ৬১জনের তালিকা পাঠানো হয়েছিলো। তার মধ্যে ২জন গতকাল মুক্তি পেলো।