শাহরুখকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন সালমান শাহ

32

বলিউডের অভিনেতা শাহরুখ খানকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন ঢালিউডের প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ। ছবিটি সালমান শাহ নিজেই প্রযোজনা করতে চেয়েছিলেন। এমনই তথ্য দিয়েছেন সালমান শাহের ‘প্রেম পিয়াসী’ সিনেমার নির্মাতা রেজা হাসমত।

রেজা হাসমত জানান, ‘প্রেম পিয়াসী’ সিনেমা করার সময় সালমান গল্প রেডি করতে বলেছিল। সালমান বলেছিলো আমি যেন শাহরুখ খান-কাজল, সালমান-শাবনূরকে নিয়ে গল্প রেডি করি। সে অনুযায়ী, আমি গল্প রেডি করে সালমানকে শোনাই। সালমান গল্প শুনে সবকিছু রেডি করার চিন্তা করে। আর বলে ছবিটি সে নিজেই প্রযোজনা করবে।

রেজা বলেন, আমার  ‘প্রেম পিয়াসী’ সিনেমার শুটিং সেপ্টেম্বর ১২ তারিখেই শেষ হবে। ছবিটি ঠিক করেই আমি আর সালমান শাহরুখের বাসায় বোম্বে যাওয়ার তারিখ ঠিক করি। আমরা ৫ সেপ্টেম্বর বোম্বে শাহরুখ খানের সঙ্গে তার বাসায় দেখা করার জন্য সবকিছু ঠিক করি। কিন্তু তার আগে ৬ সেপ্টেম্বর সালমান মারা গেল। মারা যাওয়ায় প্রেম পিয়াসীরও কাজটা শেষ করতে পারেনি সালমান।

রেজা হাসমত পরিচালিত ‘প্রেমি পিয়াসী’ সিনেমাটি ১৯৯৭ সালে মুক্তি পায়। সিনেমাটি অসমাপ্ত রেখে সালমান শাহ মারা যান। সানি আলমের কাহিনিতে ছবিটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন রেজা হাসমত। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন আবু তাহের। গানের কথা লিখেছেন মনিরুজ্জামান মনির ও সানি আলম। গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, এন্ড্রু কিশোর, রুনা লায়লা, আগুন। সবগুলি গানের সুরকার আবু তাহের।