সাধারণ ছুটি ৭ দিন বাড়ানোর সুপারিশ

49

দেশে করোনা ভাইরাসের পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটির মেয়াদ আরো এক সপ্তাহ অর্থাৎ ১ মে পর্যন্ত বাড়ানোর সুপারিশ করেছে করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটি।

আজ মঙ্গলবার জাতীয় কমিটির সভাপতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়।
প্রস্তাবটি লিখিতভাবে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল এবং পরে ৫-৯ এপ্রিল, এরপর ১৪ এপ্রিল এবং সবশেষ ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। ছুটি বাড়ানোর বিষয়ে আগামীকাল (বুধবার) নতুন সিদ্ধান্ত আসবে বলে জানা গেছে। সেই সঙ্গে থাকবে নতুন নির্দেশনাও।

স্বাস্থ্য অধিদফতরের সবশেষ তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১০ জনের। এই ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৩৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৮২ জনে।।