করোনা যুদ্ধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পাশে আকিজ গ্রুপ

24
আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আকিজ গ্রুপের সন্মানিত চেয়ারম্যান মহোদয় জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) সেন্ট্রাল পুলিশ হাসপাতালে ব্যবহারের জন্য মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান এম.পি মহোদয় এর নিকট বিদেশ থেকে আমদানিকৃত মেডিকেল সরঞ্জামাদি হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ শহীদুজ্জামান, নবনিযুক্ত আই জি পি
ড. বেনজীর আহমেদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা বৃন্দ। ১০০ টি আইসোলেশন বেড, ডাক্তারদের জন্য দুইটি অটোমেটিক স্প্রে চেম্বার, ভেন্টিলেশন ইকুইপমেন্ট সহ জরুরী প্রয়োজনীয় ওষুধপত্র হস্তান্তরের সময় মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান এম. পি মহোদয় বলেন-“আমাদের পুলিশ বাহিনীরা অবিরাম রাতদিন কাজ করে যাচ্ছে এবং এই কাজ করতে যেয়ে তারা নিজেরাই অনেকে করোনা পজিটিভ হয়েছেন। আজকে এই দুর্দিনে আকিজ গ্রুপ সর্বপ্রথম উক্ত চিকিৎসা সরঞ্জামাদি আমাদের কাছে তুলে দেওয়ার জন্য আমরা আকিজ গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ও ধন্যবাদ জ্ঞাপন করছি।”
এছাড়াও নবনিযুক্ত আই জি পি ড. বেনজীর আহমেদ আকিজ গ্রুপের এই মানবিক সহায়তা প্রদানে এগিয়ে আসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
আকিজ গ্রুপের মাননীয় চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) মহোদয় আজ টিভি সাক্ষাৎকারে বলেন- “প্রিয় দেশবাসী আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের নির্দেশনা অনুযায়ী লকডাউন কার্যক্রম সফল ও মানুষকে ঘরে রাখার জন্য পুলিশ বাহিনীর সদস্যরা মাঠে নেমে দিনরাত পরিশ্রম করে চলেছেন। এই লকডাউন প্রক্রিয়া এবং কোয়ারেন্টাইন কর্মসূচি প্রকৃতপক্ষে একটি হাদিসেরই নির্দেশনা। এই নির্দেশনা সফল করার জন্য বাংলাদেশের পুলিশ ভাই ও বোনেরা রাতদিন মাঠে কঠোর পরিশ্রম করে চলেছেন। শুধু তাই নয় কোভিড-১৯ এ যে সকল রোগীরা মারা যাচ্ছেন তাদের দাফন কাজেও এই পুলিশ বাহিনীর সদস্যরা সহযোগিতা করছেন এবং তারা রীতিমত আজকে প্রায় অর্ধশতাধিক এরও বেশি এই দায়িত্ব পালন করতে যেয়ে নিজেরাই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং তাদের জন্য নির্মিত সেন্ট্রাল পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকা -এর জন্য আকিজ গ্রুপের পক্ষ থেকে আমরা এই মানবিক সহযোগিতার অংশীদার হতে পেরে মহান আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া জানাই। সাথে সাথে আজ আমি দেশের সকল বিত্তবানদের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি- আমাদের যাদের আছে, তাদেরকে আজ যাদের নেই, তাদের পাশে দাঁড়াতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে এই সম্পদ নিজের অর্জন না। এটা আল্লাহ সুবহানাহু তালার দান মাত্র। সুতরাং এই সম্পদ আল্লাহ সুবহানাহু তালার সন্তুষ্টির উদ্দেশ্যে ব্যয় করা উত্তম। আমাদেরকে আর ও মনে রাখতে হবে একটি ১ টাকার নোট যদি মানুষের কল্যাণে না লাগে তাহলে সেটির মূল্য সাদা কাগজ ছাড়া আর কিছুই না। আমি মনে করি এটিই উপযুক্ত সময়। তাই আসুন আমাদের যাদের সামর্থ্য আছে তারা জরুরী ওষুধ ও চিকিৎসা সামগ্রী দিয়ে চিকিৎসা সেবায় অংশগ্রহণ করি এবং কর্মহীন,অসহায়, অন্নহীন হতদরিদ্রের খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করি কেবলমাত্র আল্লাহ সুবহানাহু তায়ালার সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে।