নড়াইলে এশিয়ান টিভির সাংবাদিককে হুমকি, থানায় অভিযোগ

34
জসিম সেখ বাচ্চু ।।
নড়াইলের কালিয়া উপজেলায় কর্মরত এশিয়ান টিভির সাংবাদিকের কাছে চাঁদা দাবি করে হত্যার হুমকি দিয়েছে। এসময় তাকে মারধরের অভিযোগও পাওয়া গেছে। বৃহস্পতিবার(১৬ই এপ্রিল)  দুপুর ২ টায় এ বিষয়ে নড়াগাতি থানায় হুমমকিদাতা উপজেলার চরমধুপুর গ্রামের কুদ্দুস মোল্লার ছেলে করিম স্বপন সহ ৪ জনের নামে অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী ঐ সাংবাদিক।
 এঘটনায় কালিয়ায় কর্মরত সাংবাদিকদের মধ্যে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অভিযোগে জানা যায়, উপজেলার বাগুডাঙ্গা গ্রামের মৃত লাল মিয়া সরদারের ছেলে রিজাউল সরদার ঢাকা থেকেে আড়িতে এসে হোম কোয়ারেন্টাইন না মেনে প্রকাশ্যে ঘোরাফেরা করছিলো। এ বিষয়ে প্রশাসনকে জানালে প্রশাসন তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করায় তারা ঐ সাংবাদিকের উপর ক্ষুদ্ধ হয়।
 বুধবার সন্ধা ৭ টায় এশিয়ান টিভির সাংবাদিক কালিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: পারভেজ শেখ জরুরী কাজে উপজেলার বাগুডাঙ্গা রওনা হয়ে বাগুডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌছালে করিম স্বপন তাকে একা পেয়ে তার দলবল নিয়ে মারধর করে চাঁদা দাবি করে এবং না দিলে হত্যার হুমকি দেয়। পরে স্থানিয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। অভিযুক্ত করিম স্বপন নিজেকে স্থানিয় এক দৈনিক পত্রিকা “আমার একুশ” পত্রিকার সাংবাদিক পরিচয় দিলেও ঐ পত্রিকার নির্বাহী সম্পাদক মো: শাহিন ইসলাম এ নামে তাদের কোন প্রতিনিধি নেই বলে জানান। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অভিযুক্ত করিম স্বপনের নামে ঢাকার রমনা, নড়াগাতি সহ একাধিক থানায় ডাকাতি, ধর্ষন, অপহরন, ছিনতাই সহ ৫ এর অধিক মামলা রয়েছে। নড়াগাতি থানার অফিসার ইনচার্জ মোসাঃ রোকসানা খাতুন বলেন, সাংবাদিকের কাছে চাঁদা দাবি ও না দিলে হত্যার হুমকির অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।