মঙ্গলবার থেকে সারা দেশে সেনা মোতায়েন

33

করোনা সংক্রমণ ঠেকাতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে সহযোগিতায় সারা দেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে মঙ্গলবার থেকে। মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম এক সংবাদ সম্মেলনে আজ এ তথ্য জানান। জেলা ম্যাজিস্ট্রেটের অধীনে সেনা সদস্যরা কাজ করবেন। সরকারের উচ্চ পর্যায় থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে সরকারের তরফে সহযোগিতার নির্দেশ দেয়া হয়েছে।
এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আগামীকাল ২৪ মার্চ (মঙ্গলবার) থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রশাসনকে সহায়তায় নিয়োজিত হবে সেনাবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।’

তিনি বলেন, ‘সেনাবাহিনী বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টাইনের বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি বা অবহেলা করছে কি-না তা পর্যালোচনা করবে। জেলা ম্যাজিস্ট্রেটরা এজন্য স্থানীয় আর্মি কমান্ডারের কাছে সেনাবাহিনীর মাধ্যমে অবস্থা পর্যালোচনার জন্য আইন অনুসারে অনুরোধ জানাবেন।।