খুলনায় সাংবাদিকের ছবি দিয়ে ফেসবুকে ট্রল, থানায় জিডি

26

ডেক্স রিপোর্ট
খুলনার দৈনিক জন্মভূমি পত্রিকার ফটো সাংবাদিক কাজী শান্তর ছবি দিয়ে ফেসবুকে ট্রল করে আতঙ্ক ছড়ানোর দায়ে পীযূষ গোমস্তা নামে এক যুবকের নামে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
মঙ্গলবার (১৭ মার্চ) গভীর রাতে খুলনা সদর থানায় জিডি নথিভূক্ত করা হয়। ঘটনার বিবরণে জানা যায়, পেশাগত দায়িত্বপালনকালে গত ১৭ মার্চ সন্ধ্যায় খুলনার শিববাড়ী মোড়ের একটি সড়কদ্বীপের উপরে উঠে ছবি তুলছিলেন কাজী শান্ত। তার অগোচরে দূর থেকে কিছু ছবি তুলে পীযূষ গোমস্তা নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমের কয়েকটি গ্রুপে “খুলনায় প্রথম করোনায় আক্রান্ত রোগী” এই শিরোনামে পোস্ট করে। মূহুর্তের মধ্যে ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে সাংবাদিক কাজী শান্তর আত্মীয়, সহকর্মী ও পরিচিতরা আতঙ্কিত হয়ে তাকে মুঠোফোনে কল দিয়ে করোনা আক্রান্ত হয়েছে কিনা এ বিষয়ে জানতে চায়। এ ঘটনায় সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়ায় ও ফেসবুকে আতঙ্ক সৃষ্টি করায় সাংবাদিক কাজী শান্ত অভিযুক্ত যুবক পীযূষ গোমস্তার নামে খুলনা সদর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করে। জিডি নং: ৯৪৬, তারিখ: ১৮/০৩/২০।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল জানান, সাংবাদিক শান্তর নামে ফেসবুকে “ খুলনায় প্রথম করোনা আক্রান্ত রোগী” লিখে ট্রল করে আতঙ্ক সৃষ্টি করায় পীযূষ গোমস্তা নামে এক যুবকের নামে জিডি করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে। প্রাথমিকভাবে জানতে পেরেছি পীযূষ গোমস্তা একটি বেসরকারী ব্যাংকে কর্মরত।