ডিজিটাল ইউনিয়ন গড়ব : ইউপি চেয়ারম্যান খোকন বালা

103

হিমেল সরকার / অমিয় বিশ্বাস অমল 

ঢাকা বিভাগের অন্যতম পরিচিত একটি জেলা গোপালগঞ্জ। ৫টি উপজেলা নিয়ে গঠিত এই গোপালগঞ্জ জেলা। ৫টি উপজেলার মধ্যে উল্লেখযোগ্য একটি উপজেলা কোটালীপাড়া। অতীতে ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত হলেও বর্তমানে ১টি ইউনিয়ন পৌরসভার মধ্যে অন্তর্ভুক্ত হওয়ায় ১১টি ইউনিয়ন নিয়ে চলছে কোটালীপাড়া উপজেলা। “সিআইএনটিভি২৪” এর প্রতিনিধি তুলে ধরেছেন কোটালীপাড়া উপজেলার ৩নং রামশীল ইউনিয়নের উন্নয়ন এবং সমস্যার চিত্র। রামশীল ইউনিয়ন কোটালীপাড়া উপজেলার উত্তর পূর্ব সীমান্ত হয়ে বরিশাল জেলার সাথে সংযুক্ত হয়েছে। রামশীল ইউনিয়নের উন্নয়ন এবং সমস্যার কথা “সিআইএনটিভি২৪” এর প্রতিনিধি জানতে চাইলে স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের মতামত তুলে ধরেন।

৩নং রামশীল ইউ-পি চেয়ারম্যান জনাব খোকন বালা, ১নং ওয়ার্ড সদস্য বিমল বাড়ৈ, ৩নং ওয়ার্ড সদস্য(প্যানেল চেয়ারম্যান-৩) মনোরঞ্জন বালা, ৪নং ওয়ার্ড সদস্য(প্যানেল চেয়ারম্যান-১) সবুজ মজুমদার এবং ৯নং ওয়ার্ড সদস্য বিপুল বৈদ্য তারা বলেন আমাদের এই কোটালীপাড়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজের নির্বাচনী এলাকা। তিনি সবসময় আমাদের উপর সুদৃষ্টি রাখেন। আমাদের ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, কাঁচা রাস্তাঘাট পাকা করন হয়েছে এবং কিছু কাজ চলমান রয়েছে। আমাদের ইউনিয়নে স্কুল কলেজ ও কারিগরি শিক্ষাকেন্দ্র রয়েছে। যার ফলে এখন আর নিরক্ষরতার হার নেই বললেই চলে। কারিগরি শিক্ষা গ্রহণ করে অনেকেই এখন বেকারত্ব সমস্যা থেকে মুক্তি পেয়েছে। এই ইউনিয়নে শতভাগ স্যানিটেশন নিশ্চিত হয়েছে। আমাদের ইউনিয়নে ৯০% বয়স্কভাতা ও ৫০% বিধবাভাতা নিশিত হয়েছে আশাকরি আগামী বাজেটে তা শতভাগ নিশ্চিত হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সৌর বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। বাজারে রাস্তার মোড়ে সৌর বিদ্যুতের ল্যাম্পপোস্ট দেওয়া হয়েছে এতে করে এলাকার নিরাপত্তা জোরদার হয়েছে। এমনিভাবে প্রতিটি ক্ষেত্রেই সরকার ভুমিকা রেখেছে চলেছে।
সমস্যার কথা জানতে চাইলে জনপ্রতিনিধিরা বলেন আমাদের ইউনিয়নের ১নং ওয়ার্ডে একটি খাল খনন করা প্রয়োজন এতে করে এলাকার কয়েকশ বিঘা ফসলের জমিতে পানির ব্যবস্থা হবে । এবং এই ওয়ার্ডে দুইটি কাঠের ঝুঁকিপূর্ণ সাকো রয়েছে সেই সাকো দুইটিকে কালভার্ট নির্মাণ হয় ।
সর্বশেষ জনপ্রতিনিধিরা বলেন আমাদের দাবি করার মত কিছুই নেই কারণ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা না চাইতেই আমাদের সবকিছু দেন। আমরা শুধু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।