নওয়াপাড়ায় ট্রেন দূর্ঘটনায় নিহত ১, আহত ১

209

উৎপল ঘোষ

যশোর নওয়াপাড়ায় ট্রেন দূর্ঘটনায় ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ট্রাকের ড্রাইভার আনিচ কাজী ঘটনাস্থলেই নিহত হন ও হেলপার সাইফুল সরদার মারাত্মক জখম হয়েছে। ঘটনাটি ঘটেছে ভাঙ্গাগেট এলাকা ভৈরব সেতুসংলগ্ন রেল ক্রসিংএ।

থানা পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২ টার সময় বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী ট্রেন যশোহর শিল্প শহর নওয়াপাড়া ভাঙ্গাগেট ভৈরব সেতু সংলগ্ন পৌঁছলে যশোর টাটা (যশোর -ট ১১ – ১৭১১) নং ট্রাকটি আনলোড অবস্থায় রেল ক্রসিং পার হওয়ার সময় ট্রাকের অর্ধেক অংশ রেল লাইনে থেকে যায়। এমন সময় খুলনাগামী ট্রেনটি এসে ট্রাকের সাথে সংঘর্ষ হলে ট্রাকটি উল্টে যায়। ট্রাকের ড্রাইভার আনিচ কাজী ঘটনাস্থলেই নিহত হন। হেলপার ছটকে পড়ে যায়।সাইফুল সরদার এতে মারাত্মক জখম হন। রক্তাক্ত অবস্থায় আহতকে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্য রত চিকিৎসক অবস্থা খারাপ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সাইফুল সরদারের অবস্থা আশংকাজনক।নিহত আনিচুরের বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার চাপড়া গ্রামে তসির কাজীর ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানান, এর আগেও এই এলাকায় বেশ কয়েক জনের জীবন হারিয়েছে। কারণ ভৈরব নদ সংলগ্নে কয়লা, জীপসাম, ও ইউরিয়া পাহাড় সমান স্তুুপ করে রাখার কারণে ট্রাকের চালকরা ট্রেন আসছে কিনা তা দেখতে পান না। সচেতন মহল বলেছেন, আমদানি কারকরা যদি ঝুঁকিপূর্ণ লোড আনলোডের জায়গা গুলোতে যদি শ্রমিক নিয়োগ করে রাখতেন তাহলে হয়তো এভাবে জীবন হারিয়ে যেত না।