আজ ফুলতলার ওয়াজ মাহফিলে মিজানুর রহমান আজহারী আসছে না

241

আবু হামজা বাঁধন,  ডেক্স রিপোর্ট।

প্রতি বছরের ন্যায় খুলনার ফুলতলায় আকিজ ফাউন্ডেশন কর্তৃক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এ বছরও তেমনটির ব্যাপ্তয় ঘটেনি। আজ ২৮ জানুয়ারী মঙ্গলবার থেকে ৩১ জানুয়ারী মোট ৪ দিন ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। তবে এ মাহফিলের প্রধান আকর্ষন ছিল মাওঃ মিজানুর রহমান আজহারীর আলোচনা। তবে মিজানুর রহমান আজহারী আজ (মঙ্গলবার) প্রথমদিনের মাহফিলে থাকছে না । ফলে স্থানীয়রা সহ জনমনে বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে।

তথ্যমতে, দেশের বরেণ্য বক্তাদের দিয়ে আকিজ ফাউন্ডেশন জমকালোভাবে প্রতিবছরেই ওয়াজ মাহফিলের আয়োজন করে। ফলে এ বছরও মুফতি আমির হামজা, তারেক মনোয়ার, ড. মাওঃ ফয়জুল হক ও মিজানুর রহমান আজহারীকে আলোচনার জন্য নির্ধারন করা হয়। মাহফিল কমিটির সকল প্রস্ততি রয়েছে অনেক  চোখে পড়ার মত। নিরাপত্তার স্বার্থে স্থানীয় পুলিশ প্রশাসন সহ অসংখ্য স্বেচ্ছাসেবক মাঠে থাকছে। তবে কমতি রয়েছে মাওলানা মিজানুর রহমান আজহারীর না আসা।

কথা হয় আকিজ গ্রুপ এর প্রশাসনিক কর্মকর্তা বিধান এর সাথে । তিনি জানান, জেলা পুলিশের পক্ষ থেকে  আমাদের জানিয়েছে,“ মিজানুর রহমান আজহারি আসলে জনস্রোতসহ যানবাহন চলাচল নিয়ন্ত্রনে রাখতে সমস্যা হবে, এছাড়া মাঠেরও ধারন ক্ষমতাও কম”।

ফুলতলা থানার ওসির সাথে কথা বললে তিনি জানান, মিজানুর রহমান আজহারি  কেন মাহফিলে থাকবেন না  সেটা  জানা নাই, তবে মাহফিল কমিটি ভালভাবে বলতে পারবে। তবে আমরা ওয়াজ মাহফিল সুষ্ঠভাবে যাতে পরিচালিত হয় তাঁর জন্য পুলিশ সর্বোচ্চ সহযোগিতা করবে।