ডিসিসি নির্বাচন : উত্তরে আতিকুল, দক্ষিণে তাপস

115

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ঢাকা উত্তরে আবারও আতিকুল ইসলাম এবং দক্ষিণে সাঈদ খোকনকে বাদ দিয়ে ব্যারিস্টার ফজলে নূর তাপসকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। আজ রোববার সকালে এক সংবাদ সম্মেলনে তাদের প্রার্থিতা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে বুধবার সকাল থেকে রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

প্রথম দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেতে আওয়ামী লীগের ফরম ক্রয় করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও বর্তমান মেয়র সাঈদ খোকন। অন্যদিকে উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মনোনয়ন ফরম কেনেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম।
শেখ ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল। আতিকুলের পক্ষে তার ছোট ভাই আবু মাহমুদ খান এবং ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া মেয়র পদে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম। তার পক্ষে ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন। তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সদস্য আনিস আহমেদ।