খুলনায় জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

129
খুলনা ব্যুরো
রোববার দুপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির ডিসেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে জানা যায়, খুলনায় নভেম্বর মাসে তিনটি খুন, ছয়টি ধর্ষণসহ ৩০৫ টি মামলা দায়ের হয়েছে। খুলনা জেলায় গত নভেম্বর মাসে চুরি পাঁচটি, খুন দু’টি, অস্ত্র আইন তিনটি, ধর্ষণ তিনটি, নারী ও শিশু নির্যাতন ১৩টি, মাদকদ্রব্য ৬৬টি এবং অন্য আইনে ৫৯টিসহ মোট ১৫২টি মামলা দায়ের করা হয়েছে। জেলা অধিক্ষেত্রে অক্টোবর ২০১৯ এ সংখ্যা ছিল ১৭৮টি। খুলনা জেলায় অক্টোবর মাসের তুলনায় নভেম্বর মাসে ২৬টি মামলা হ্রাস পেয়েছে। খুলনা মহানগরে গত নভেম্বর মাসে চুরি পাঁচটি, খুন একটি, অস্ত্র আইন তিনটি, ধর্ষণ তিনটি, নারী ও শিশু নির্যাতন ছয়টি, মাদকদ্রব্য ১১১টি এবং অন্য আইনে ২৪টিসহ মোট ১৫৩টি মামলা দায়ের করা হয়েছে। খুলনা মহানগর অধিক্ষেত্রে গত অক্টোবর মাসে এ সংখ্যা ছিল ১৬০টি। খুলনা মহানগরে গত মাসের তুলনায় সাতটি মামলা হ্রাস পেয়েছে।
জেলা ও মহানগরে গত নভেম্বর মাসে মাদকদ্রব্যের বিরুদ্ধে বিভিন্ন মাদক স্পটে ১০৩টি অভিযান পরিচালনার মাধ্যমে ৩০টি ও ২৭টি টাস্কফোর্সের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ২৫টি মামলা দায়ের করা হয়েছে।
সভায় অনুমোদন বিহীন আর্থিক প্রতিষ্ঠানে অর্থ বিনিয়োগ বন্ধে জনসচেতনতা বাড়ার ওপর জোর দিয়ে জেলা প্রশাসক বলেন, বুঝে-শুনে সর্তকতার সঙ্গে অর্থের বিনিয়োগ করা প্রয়োজন। ‘আমার বাড়ি, আমার খামার’ অথবা পল্লী সঞ্চয় ব্যাংকের মতো সরকারি উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য বদলের সহজ ও নিরাপদ সুযোগ রয়েছে। সভায় মুজিববর্ষ উদযাপন, কৃষি জমিতে অবৈধ আবাসন প্রকল্প বন্ধ করা, মাদক প্রতিরোধ ও জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন,খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য মো.আকতারুজ্জামান বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি এম আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তাসহ আরো অনেকেই ছিলেন।