অভয়নগরে কালী প্রতিমা ভাঙচুর, আটক ১ 

158
।।ওসমান গনি ।।
যশোরের অভয়নগর উপজেলার অন্ধা গ্রামে কালী প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে বলে জানাগেছে। জানা যায় স্থানীয় চলিশিয়া গ্রামের গফুর মোল্লার ছেলে সুজন মোল্লা (৩৫) গতকাল শুক্রবার দুপুর বারোটার সময় কালী প্রতিমা  ভাঙচুর করে। প্রত্যক্ষদর্শী গ্রামের মতিলাল মল্লিকের স্ত্রী সন্ধ্যা মল্লিক জানান। তিথি মোতাবেক  পূজার সকল কাজ সম্পন্ন করা হয় গত সোমবার। আর বুধবার সরকারি নির্দেশ অনুযায়ী প্রতিমা বিসর্জন দেওয়ার কথা ছিল।  কিন্তু আমরা আনন্দ করার জন্য প্রতিমা বিসর্জন দেইনি। প্রতিমা সামনে নিয়ে নানা-রকম উৎসব করছিলাম।
গতকাল (শুক্রবার) আনুমানিক দুপুর ১২ টায় পাশের গ্রামের যুবক সুজন মোল্লা মণ্ডপ স্থলে এসে মন্ডপ ভাঙচুর করে বলে তিনি জানান। তিনি বলেন  জুম্মার নামাজের সময় জোরে  সাউন্ড দিয়ে গান শোনার জন্য  উত্তেজিত হয়ে প্রতিমা ধাক্কা দিয়ে ফেলে দেয়। আর সুজন মোল্লার সে  ধাক্কায় প্রতীমা ভেঙে চুরমার হয়ে যায়।
এ ঘটনা হিন্দু সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পড়লে। তারা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার ( সার্কেল-খ) জামাল আল নাসের অভয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পরে তাদের উপস্থিতিতে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। অভয়নগর থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা আসামিকে গ্রেফতার করেছি।আসামি গ্রেপ্তার হওয়া এলাকার লোকজন সন্তোষ প্রকাশ করেছে।