বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের ব্যাপারে সতর্ক আওয়ামী লীগ : কাদের

140

আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের বিষয়ে বেশ সতর্ক রয়েছে দলটি। এমনকি অনুপ্রবেশকারীদের তালিকা তৈরি করা হয়েছে বলেও জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসব কথা জানান তিনি।
মন্ত্রী কাদের বলেন, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনে বিতর্কিতদের যাতে অনুপ্রবেশ না ঘটে, সে জন্য সতর্ক আছি। নিজস্ব কিছু লোকজন ও গোয়েন্দা সংস্থা দিয়ে অনুপ্রবেশকারীদের একটি তালিকা তৈরি করেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দলীয় কার্যালয়ে তালিকা পাঠিয়ে দিয়েছেন। এটি নিয়ে বিভাগীয় দায়িত্বশীল নেতাদের সঙ্গে আলোচনা করেছি। শাখা ও সহযোগী সংগঠনের সম্মেলনের ক্ষেত্রে তালিকা দেখেই ব্যবস্থা নেবেন, যাতে তালিকায় যাদের নাম আছে তারা আবারও অনুপ্রবেশ করতে না পারে।
চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির এটি ভালো লাগার কথা নয়।

৫ বারের দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে তারা। বিএনপি দুর্নীতির আখড়া। তবে দেশবাসী ও বিশ্ব পর্যায়ে চলমান অভিযান প্রশংসিত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।