বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিবের পাশে থাকবে : প্রধানমন্ত্রী

124

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিব আল হাসানের বিষয়ে কোন ব্যবস্থা নিলে সেক্ষেত্রে খুব বেশি করণীয় থাকে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিবের পাশে থাকবে। বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক সঙ্কট নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সাকিব যেটা করেছে, তার কাছে জুয়াড়িরা যোগাযোগ করেছে, সে হয়তো সেটাকে গুরুত্ব দেয়নি। নিয়মটা হচ্ছে সঙ্গে সঙ্গে আইসিসিকে জানানো। আইসিসি ব্যবস্থা নিলে সেক্ষেত্রে খুব বেশি করণীয় থাকে না।

আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত ন্যাম সম্মেলনে অংশ নেয়ার বিষয় দেশবাসীকে অবহিত করতে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসেন।

চলমান ক্যাসিনো ও দুর্নীতি বিরোধী একাধিক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, অভিযান অব্যাহত থাকবে।

সময়ই বলে দেবে কারা এর আওতায় আসছে। তিনি বলেন, অপরাধী অপরাধীই। তাদের কাউকে ছাড় দেয়া হবে না।
এ অভিযানকে বিরোধী পক্ষ ্আইওয়াশ বলছে। এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইওয়াশ করতে যাব কেন। আইওয়াশ করাতো ভাল জানে বিএনপি। দেশে দুর্নীতিকে নীতি হিসেবে প্রতিষ্ঠিত করেছিল বিএনপি। তাই অভিযান চলছে, অপেক্ষা করেন আইওয়াশ কিনা সেটা সময়ই বলে দেবে।

পিয়াজের দামের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দাম খুব শিগগিরই কমে আসবে। আগামী কয়েক দিনের মধ্যেই ১০ হাজার টন পিয়াজ আসবে। আর সামনে নতুন পিয়াজের মওসুম। এই অবস্থায় মজুতদাররা পিয়াজ মজুত করলে তারা নিজেরাই ক্ষতির মধ্যে পড়বে।

নুসরাত হত্যার দ্রুত বিচারের উদাহরণ দিয়ে একজন সাংবাদিক জানতে চান সম্প্রতি যেসব দুর্নীতিবাজকে গ্রেপ্তার করা হচ্ছে তাদের বিশেষ কোন ট্রাইব্যুনালের মাধ্যমে দ্রুত বিচার করে শাস্তি নিশ্চিত করা হবে কিনা। প্রধানমন্ত্রী পাল্টা প্রশ্ন রেখে বলেন, তারা এখন জেলে আছে এটি তাদের জন্য শাস্তি কিনা?

জাতীয় নির্বাচন নিয়ে ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে ১৪ দলের বৈঠকে আলোচনা হয়েছে। মেনন ১৪ দলের চিঠির জবাব দিয়েছেন। ১৪ দল বলেছে তারা সন্তুষ্ট। সুতরাং এটি এখানেই শেষ। আমি আর কথা বলতে চাই না।
সংবাদ সম্মেলনের শুরুতে প্রধানমন্ত্রী লিখিত বক্তব্যে ন্যাম সম্মেলনের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সৌজন্যে : মানবজমিন অনলাইন।।