মানসিক ভারসাম্যহীন মহিলা ও তাঁর নবজাতক শিশুর পাশে দাঁড়াল পুলিশ

124
আরিফুর রহমান সেতু, স্টাফ রিপোর্টার
গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ভোলার লালমোহনে ফুটফুটে পুত্র সন্তান প্রসব করেছেন মানসিক ভারসাম্যহীন এক মহিলা। কালমা ইউনিয়নের সিরাজ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
স্থানীয়দের নিকট থেকে খবর পেয়ে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীরের নির্দেশে থানার সহকারী উপ-পুলিশ পরির্দশক (এএসআই) আবু ইউসুফ ও মো. হাসান ঘটনাস্থলে গিয়ে ওই মা ও তার সদ্যজাত সন্তানকে সদর হাসপাতালে ভর্তি করে। পরে হাসপাতালে গিয়ে তাকে ও তার সন্তান কেনতুন জামা-কাপড় উপহার দেন পুলিশ সদস্যরা।
এছাড়াও, ওসির নির্দেশে ওই মহিলা ও তার সন্তানের সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন পুলিশ সদস্যরা।
এ সময় উপস্থিত ছিলেন, লালমোহন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মহসীন খান, প্রেস ক্লাব সভাপতি আব্দুস সাত্তার ও সাংবাদিক ফোরাম সভাপতি এনামুল হক রিংকু।
সহকারী উপ-পুলিশ পরির্দশক (এএসআই) আবু ইউসুফ জানান, ওই মহিলার কাছে তার পরিচয় জানতে চাইলে সে একেক সময় একেক কথা বলছে। তবে তার সর্বশেষ বক্তব্য অনুযায়ী তার বাবার বাড়ি পটুয়াখালীর দশমনিয়া উপজেলার বহরামপুর এলাকায়।
এ ব্যাপারে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করি। আমাদের পুলিশ সদস্যরা তার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন। এছাড়াও হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সদের তার দিকে বিশেষভাবে খেয়ার রাখার জন্য অনুরোধ করা হয়েছে। মানবিক কারণে ওই মহিলা ও তার সদ্যজাত সন্তানের জন্য পুলিশের পক্ষ থেকে নতুন জামা-কাপড় উপহার দেয়া হয়েছে।