দূর্গা পূজায় নাশকতার আশংকা নেই: ডিএমপি কমিশনার

126
There is no fear of destruction in worship, but the police will be careful

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছেন, শারদীয় দুর্গোৎসবে কোনও ধরনের সহিংসতার আশঙ্কা নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।  তিনি বলেন, রাজধানীর পূজা মণ্ডপগুলোর নিরাপত্তায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। কমিশনার শফিকুল ইসলাম জানান, রাজধানীতে মোট ২৩৩টি পূজামণ্ডপ রয়েছে, এর মধ্যে রামকৃষ্ণ মন্দির, ঢাকেশ্বরী মন্দির, ধানমণ্ডি মন্দির ও বনানী মন্দির বিশেষ ও বৃহত্তর। তিন তারকা বিশিষ্ট মন্দির রয়েছে পাঁচটি। সেগুলো হলো, সিদ্ধেশ্বরী কালীমন্দির, রমনা কালীমন্দির, বসুন্ধরা কালীমন্দির, উত্তরা কালীমন্দির ও কৃষিবিদ কালীমন্দির। ডিএমপি কমিশনার জানান, এছাড়া দুই তারকা বিশিষ্ট ৮৬টি, এক তারকা বিশিষ্ট ৭৭টি এবং সাধারণ ৬১টি মন্দিরেও নিরাপত্তা বলয় থাকবে।

শফিকুল ইসলাম বলেন, মন্দির এলাকায় যাতে কেউ ইভটিজিং ও মাদক নিয়ে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য ব্যবস্থা থাকবে। পূজা মণ্ডপের নিরাপত্তার জন্য আমাদের যেমন সাধারণ ফোর্স নিয়োজিত থাকবে তেমনি আয়োজকদের পক্ষ থেকে পর্যাপ্তসংখ্যক স্বেচ্ছাসেবক মোতায়েন থাকবে। যেসব পুণ্যার্থী আসবেন তাদের তল্লাশি করা হবে। যেসব জিনিস নিয়ে মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে, তারা যেন সেগুলো নিয়ে প্রবেশ করতে না পারে, এ বিষয়ে দায়িত্বপ্রাপ্তরা ব্যবস্থা নেবেন।