অপরাধের সঙ্গে জড়িতদের গোয়েন্দা নজরদারিতে আনা হয়েছে: ওবায়দুল কাদের

132

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যে অভিযান চলছে, তা রাজনৈতিক বিষয় নয়। সারাদেশে যারা অপকর্মের সঙ্গে জড়িত, তারা গোয়েন্দা নজরদারিতে আছেন। এ শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে।  মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অভিযান আরেও জোরদার হবে এ ব্যাপারে প্রধানমন্ত্রী স্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছেন। এটা যে কথার কথা নয় বা লোক দেখানো নয়, সেটি তিনি স্পষ্ট বলেছেন। সেটি নিয়ে সংশয় নেই।

যুবলীগ ঢাকা দক্ষিণের সভাপতি সম্রাটকে ছাড় দেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা কাউকে ছাড় দেব না। যাকেই গ্রেপ্তার করব উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতেই গ্রেপ্তার করা হবে। এটা বলা আছে যে কাউকে ছাড় দেওয়া হবে না। এখানে ব্যক্তি বিশেষ কোনো বিষয় নয়। ব্যক্তি যেই হোক, অপরাধ করলে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, এতো তাড়াহুড়া নেই। অভিযানে টার্গেট হলে অবশ্যই গ্রেপ্তার করা হবে। তবে কতজনকে গ্রেপ্তার করা হবে, সে রকম কোনো তালিকা নেই। প্রতিদিনই কেউ না কেউ গ্রেপ্তার হচ্ছেন।

কাদের বলেন, যে কোনো দুর্নীতিবাজকেই ধরা হবে যে দলেরই হোক। শুধু আওয়ামী লীগ নয়, অতীতে যারা ক্ষমতায় ছিলেন, তারা কে কতটা দুর্নীতি করে কত টাকার মালিক হয়েছেন, সেই হিসাবও নিতে হবে। আমরা নিজের ঘর থেকে অভিযান শুরু করেছি।