ফকিরহাট সংবাদ

131

ফকিরহাট থানা প্রতিনিধি বাদশা আলমের পাঠানো গুচ্ছ সংবাদ

কাটাখালী হাইওয়ে পুলিশের মাইকিং করে
ঘোষনা অবৈধ যানবাহান চলবে না।

বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী হাইওয়ে পুলিশের মাইকিং করে ঘোষনা জাতীয় ও আঞ্চলীক মহাসড়কে অবৈধ যানবাহন চলবে না।চলাচল বন্দ করতে আটক অভিযান পরিচালনা গত শনিবার থেকে শুরু করেছেন। মহামান্য হাইকোর্টের নির্দ্দেশ অনুযায়ী জাতীয় ও আঞ্চলীক মহাসড়কে চলাচলরত নছিমুন করিমুন ভটভটি থ্রি-হুইলার ইজিবাইক অটোভ্যান সহ সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। কাটাখালী হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল ইসলাম জানান, তাঁর নের্তৃত্বে থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মলয়েন্দুনাথ রায়, এএসআই মোঃ ওহিদুজ্জামান, এএসআই মোঃ মাহম্মুদ করিম, এএসআই আব্দুল আজিজ, এএসআই দারা খালিদ ও এএসআই মোঃ আরিফ হোসেন অভিযান পরিচালনা করবেন। এর আগে গত ৪/৫দিন ধরে জাতীয় ও আঞ্চলীক মহাসড়কের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে চালকদের সচেতন করার জন্য মাইকিং করে অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল না করার জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়। জাতীয় ও আঞ্চলীক মহাসড়ক গুলি হলো খুলনা-মংলা, খুলনা-মাওয়া ও খুলনা-পিরোজপুর। ###

ফকিরহটের বেতাগা ইউপি-তে
২৮৫টি পরিবারের মাঝে
চাউল বিতরন
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২৮৫টি পরিবারের মাঝে ৩মাসের জনপ্রতি ৩বস্তা করে ভিজিডি কার্ডের চাউল বিতরন করা হয়েছে। গতকাল রবিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্তরে এক অনুষ্ঠানে ৩০কেজি করে তিন বস্তায় ৯০কেজি করে চাউল বিতরন করা হয়। ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে ও ইউপি সচিব এসএম দাউদ আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য নির্মলেন্দু দেবনাথ, আব্দুর রাজ্জাক, মোঃ জামাল উদ্দিন ফকির, অজয় কুমার বিশ^াস, পুষ্পল দেবনাথ, অসিত কুমার দাশ, ফোরকান শিকারী, সংরক্ষিত মহিলা সদস্যা সন্ধ্যা রানী দাশ ও অফিস সহকারী মোঃ রাসেল শেখ প্রমুখ। পরে ৯টি ওয়ার্ডের ২৮৫টি পরিবারের মাঝে ৩মাসের ভিজিডি কার্ডের চাউল বিতরন করা হয়। এসময় ভিজিডি সংক্রান্ত স্ট্যাডিং কমিটির বিভিন্ন সভাপতি ও সদস্যরা উপস্থিত ছিলেন।

ফকিরহাট তথ্য অফিসের আয়োজনে
ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার তথ্য অফিসের আয়োজনে সোমবার সকাল ১০টায় উপজেলা অডিটরিয়ামে নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্য়ায়ে) শীর্ষক প্রকল্পের ডিওবি খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন কুমার দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অসিম কুমার সমাদ্দার । এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার পাভেল দাশ। এসময় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ আঃ রাজ্জাক, ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, কাজি মোঃ মহসিন, এ্যাডঃ হিটলার গোলদার, মোঃ শহিদুল ইসলাম, মোঃ ইউসুস আলী শেখ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জাহিদুর রহমান, অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, অধ্যক্ষ বটু গোপাল দাশ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন টিপু, শিক্ষক অজয় চক্রবর্তী (পুরোহিত) সহ বিভিন্ন ইউপি সদস্য, শিক্ষক ও গনমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

ফকিরহাট বাজার ব্যবস্থাপনা
কমিটির জরুরী সভা অনুষ্ঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা সোমবার বিকেল ৪টায় বাজারের চান্দিনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতে দুর্বৃত্তদের গুলিতে ব্যবসায়ী উত্তম বসুর আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। ফকিরহাট সদর ইউপি চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি শিরিনা আক্তার কিসলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন। বিশেষ অতিথি ছিলেন অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা। ইউপি সদস্য শেখ শহিদুল ইসলামের সঞ্চালনায় এসময় ফকিরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক খান হারুন অর রশিদ, শিল্পপতি শেখ হেমায়েত উদ্দিন, মুক্তিযোদ্ধা শেখ মোঃ আবু বকর, আওয়ামী লীগ নেতা সমারেশ রায় চৌধুরী, নির্মল কুমার দাশ, ব্যবসায়ী শেখ সৈয়দ আলী, সত্য রঞ্জন চক্রবর্তী, মোসলেম উদ্দিন, কার্তিক দত্ত, আনন্দ কুমার দে সহ বিভিন্ন ব্যবসায়ী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।