খুলনায় ওয়ার্ড আ’লীগ কার্যালয়ে বোমা হামলা

197

।।এম হুসাইন সাব্বির, ক্রাইম রিপোর্টার, খুলনা।।

খুলনা মহানগরীর খানজাহান আলী থানার শিরোমণি আওয়ামী লীগের দলীয় (৩৪ নং ওয়ার্ড) কার্যালয়ে সোমবার আজ সন্ধ্যা সোয়া ৬টায় ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এই ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন তাৎক্ষনিক ভাবে খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। ঘটনার পরপরই পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ ওই দলীয় কার্যালয় ঘিরে রাখে।

স্থানীয়রা জানান, মাগরিবের নামাজের আগে শিরোমণি আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন ও দলের নেতৃবৃন্দ অবস্থান করছিলেন। তিনি মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের উদ্দেশ্যে রওনা হওয়ার কিছু সময় পর কার্যালয়ের মধ্যে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কার্যালয়ের মধ্যে থাকা চেয়ার, টেবিল দুমড়ে-মুচড়ে ক্ষয়ক্ষতি হয়। ঘটনাস্থলে বিয়ারিং এর টুকরা, স্পাইটের বোতল ও তারসহ কিছু আলামত দেখা যায়। উপস্থিত জনতা জানান, ‘প্যান্ট পরিহিত মধ্য বয়েসি এক ব্যাক্তি দলীয় কার্যালয়ের মধ্যে একটি ব্যাগ রেখে চলে যাওয়ার সময় তাকে জিজ্ঞাসা করি ব্যাগের মধ্যে কি আছে। তিনি কলা আছে বলে টয়লেট করার কথা বলে চলে যাওয়ার কিছু সময় পরে এই বিষ্ফারণের ঘটনা ঘটে’। সুমন জানায় ব্যাগের মধ্যে বিস্ফোরন জাতীয় কিছু রেখে যাওয়ায় এই ঘটনা ঘটেছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, রিমোর্ট কন্ট্রোলের সাহায্যে শক্তিশালী বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে। বোমা হামলার স্থলটি ঘেরাও করে রেখেছে পুলিশের ক্রাইমসিন ইউনিট।

এ বিষয়ে, খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, অজ্ঞাত এক ব্যক্তি থানা আওয়ামী লীগের কার্যালয়ের গেটে একটি ব্যাগ রেখে যায়। পরে  সেটি রিমোর্টের সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়।