রাজশাহীর পাকুড়িয়া ইউপি নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা

207

।।রাজশাহী থেকে আরিফুর রহমান সেতু / রনি মজুমদার এলিসন।।

রাজশাহীর  বাঘা উপজেলার ৩ নং পাকুড়িয়া ইউনিয়নে আসন্ন  ইউনিয়ন পরিষদের সাধারণ  নির্বাচনকে কেন্দ্র করে জমজমাট প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থী ও তার সমর্থকরা।  গত ২৩শে সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের পর সবাই নির্বাচনী প্রতীক নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে  ।  প্রায় দীর্ঘ ১৭ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়াতে উৎসাহিত এলাকার সাধারণ ভোটার। তাদের প্রত্যাশা একটি সুষ্ঠু অংশগ্রহণমূলক, অবাধ এবং উৎসব মুখর পরিবেশে যাতে নির্বাচন হয় তার জন্য প্রশাসনের নিকট তাদের দাবি প্রশাসন এবং নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট যারা থাকবেন তারা যেন জনগনের কাংখিত এই উৎসবের সকল ব্যবস্থা করেন।

এদিকে আজ বাঘা উপজেলা অডিটোরিয়ামে আইন শৃংখলার বিষয়ে সকল প্রার্থীর সাথে কথা  বলেছেন নির্বাচন কমিশনার এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা।  প্রার্থীদের সাথে আলাপনে তারা cintv24 এর কাছে বলেন, আমরা প্রশাসনের নিরপেক্ষ অবস্থান দেখে সন্তুষ্ট।  আশা করি আগামী ১৪ ই অক্টোবর  একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগন তাদের কাংখিত প্রতিনিধি  বেছে নেবে।
এবারের নির্বাচনে পাকুড়িয়া ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৫,৩৬৬ জন। তাদের মধ্যে ৭,৭৯৫ জন পুরুষ এবং ৭,৫৭১ জন নারী।  মোট ৯ টি কেন্দ্রে ৪৯ টি বুথের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। প্রতিদ্বন্দ্বী  চেয়ারম্যান পদপ্রার্থী রয়েছেন দুজন। বংলাদেশ আওয়ামিলীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ এবং    স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান  মোঃ ফকরুল হাসান বাবলু।
৯ টি ওয়ার্ডে ইউ পি সদস্য ( মেম্বার) পদে     প্রতিদ্বন্দ্বীতা করছেন ৪২ জন। ১  নং ওয়ার্ড থেকে মোঃ উজ্জ্বল আলী ( ভ্যানগাড়ী )  ,  মোঃ শফিউর রহমান( মোরগ),  মোঃ সাইফুল ইসলাম (ফুটবল ), মোঃ মেহেদী হাসান লোকমান ( টিউবওয়েল),  ২ নং ওয়ার্ড  থেকে  মোঃ মতিউর রহমান মতি( লাটিম), মোঃ মজিবর রহমান( তালা), মোঃ আব্দুল আজিজ ( বৈদ্যুতিক পাখা),  মোঃ তারিকুল ইসলাম( টিউবওয়েল),   ৩ নং ওয়ার্ড থেকে মোঃ রমজান আলী ( ফুটবল),  মোঃ রুহুল আমিন পিটুল ( তালা), মোঃ সালাউদ্দিন আহমেদ ডাঃ লিটন ( আপেল), ৪ নং ওয়ার্ড থেকে মোঃ সাইদুজ্জামান পাউডার ( টিউবওয়েল) ,  মোঃ আব্দুর রউফ ( ফুটবল),  ৫ নং ওয়ার্ড থেকে মোঃ রফিকুল ইসলাম, মোঃ সকিবর রহমান,  মোঃ নিজামুল হক, ৭ নং ওয়ার্ড থেকে   মোঃ গোলাম ফারুক ( টিউবওয়েল),  মোঃ তোফাজ্জল হোসেন তকু ( ফুটবল),  মোঃ জমেদ আলী ( আপেল), মোঃ জিয়াউর রহমান( বৈদ্যুতিক পাখা) ,  মোঃ আনোয়ার মন্ডল (তালা), ৮ নং ওয়ার্ড থেকে মোঃ ছিয়ার উদ্দিন ( টিউবওয়েল) , মোঃ রুবেল ইসলাম ( মোরগ) ,  মোঃ আব্দুল হাকিম ( ফুটবল ),  মোঃ দোস্তুল আলী ( তালা), ৯ নং ওয়ার্ড থেকে মোঃ আবুল কাশেম এবং মোঃ আমিরুল ইসলাম নির্বাচন করছেন। তাদের সাথে cintv24 এর প্রতিনিধিদের সাথে আলাপকালে তারা একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন এবং ভোট যাতে ভোট কেন্দ্রে গণনা করে ফলাফল সংশ্লিষ্ট ভোট কেন্দ্রেই প্রকাশ করা হয় তার দাবি জানান। তাছাড়া এখনো পর্যন্ত কারো নির্বাচনী গন সংযোগ অথবা প্রচার করতে গিয়ে কেউ বাধার সম্মুখীন হননি বলে জানান প্রার্থীরা।