মশক নিয়ন্ত্রণের অভিজ্ঞতা বিনিময় করতে সিঙ্গাপুরে গেলেন মেয়র খোকন

131

রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিংগাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ তার সফরসঙ্গী হয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কতৃক এডিসসহ বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে গৃহীত ৫ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে “কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল এন্ড রিসার্চ ডিপার্টমেন্ট” নামে একটি নতুন ডিপার্টমেন্ট খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিংগাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম সম্যক অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গমন করেছেন।

উল্লেখ্য এর আগে ২৫ আগস্ট শারীরিক সমস্যার কারণে চিকিৎসকের পরামর্শে মালয়েশিয়া হয়ে সিঙ্গাপুর যান তিনি।

মেয়র সাঈদ খোকন সিঙ্গাপুর অবস্থানকালে সিঙ্গাপুরের মিনিষ্ট্রি অব হেলথ এবং ন্যাশনাল এনভায়রনমেন্ট এজেন্সির সাথে এডিস মশক নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন , পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয় , জন স্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং কারিগরিসহ আইনগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। এ সপ্তাহের শেষ নাগাদ তিনি দেশে ফিরে আসবেন বলে জানা গেছে।