ফকিরহাট সংবাদ

133

ফকিরহাটে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন ও চিত্রাঙ্কান অনুষ্ঠিত

বাদশা আলম : বাগেরহাটের ফকিরহাট উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও চিত্রাঙ্কান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২৯শে আগষ্ট বৃহস্পতিবার দুপুর ১২ টায় শিরিন হক পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কান প্রতিযোগিতা হয়। এতে প্রথম স্থান অধিকার করে
তৃষা হালদার দ্বিতীয় স্থান রিয়া আক্তার ও হুমায়ারা খাতুন তৃতীয় স্থান অধিকার করেছে।প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।অনুষ্ঠান শেষে বিদ্যালয় চত্তরে বৃক্ষরোপন করা হয় এসময় উপস্থিত ছিলেন অএ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কুমার ঘোষ,শিক্ষ ক খায়রুল বাসার (জুয়েল),সহ ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিজাউল হাসান রানা,সাধারণ সম্পাদক আখলাক শাহেদ,সদর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃসাগর মল্লিক,শেখ কামরুল ইসলাম,মোঃ অভি,শেখ সাগর,মিরাজ,রিফাত,প্রমূখ।

মূলঘরে আওয়ামী লীগের
জাতীয় শোক দিবস পালিত
বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বুধবার বিকেল ৫টায় ফলতিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ন করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ আবু বকর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার কিসলু, সহ-সভাপতি শেখ আঃ রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান, আইন বিষয়ক সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হিটলার গোলদার। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুনির্মল পাড়ই ভক্ত এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ তৌহিদুল ইসলাম পপলু, যুবলীগ নেতা সরদার রবিউল ইসলাম, শ্রমিকলীগ নেতা অনিমেশ রায়, সাবেক ছাত্রলীগ নেতা মিন্টু মন্ডল, ছাত্রলীগ নেতা সরদার আরিফুল ইসলাম, কৃষকলীগ নেতা পিযুষ কান্তি সরকার, স্বেচ্ছাসেবকলীগ নেতা সরদার রহমত আলী প্রমূখ। এসময় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা সংকর কুমার নাগ, মল্লিক আঃ সাত্তার, প্রজিৎ কুমার মজুমদার সহ বিভিন্ন নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন মাওঃ আঃ জলিল।

ফকিরহাটে আওয়ামীলীগ
নেতার উপর হামলা
বাগেরহাটের ফকিরহাটে প্রতিপক্ষের হামলায় পিলজংগ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অঞ্জন কুমার দে (৪০) মারাত্বক জখম হয়েছে। ঘটনাটি বৃহস্পতিবার দুপুর ১টার দিকে পিলজংগ কাঠালতলা এলাকায় ঘটেছে। ভুক্তভোগী ও স্থানীয়রা জানায়, উক্ত এলাকায় জমাজমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে জলিল মোড়ল ও মিন্টু এই দুটি পক্ষের মধ্যে মৃদু সংঘর্ষের সৃষ্টি হয়। সংর্ঘষ এড়াতে অঞ্জন কুমার দে তাদের বাধা সৃষ্টি করে। এসময় আকস্মিক জলিল মোড়ল, মোজাম মোড়ল ও জুলফিকার মোড়ল সহ ৫/৬মিলিত হয়ে অঞ্জনের উপর হামলা চালায়। এতে সে মারাত্বক রক্তাক্ত জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনার সময় অঞ্জনের সাথে থাকা আরও ৫/৬জনকে শারীরিকভাবে লাঞ্চিত হয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আঃ জলিল মোড়ল ও জুলফিকার মোড়লকে মডেল থানা পুলিশ আটক করেছে। অঞ্জন কুমার দে পিলজংগ গ্রামের রতন কুমার দে’র পুত্র। এছাড়া তিনি টাউন-নওয়াপাড়া শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের প্রভাষক, পিলজংগ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও পিলজংগ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে। অপরদিকে, মিন্টু গ্রুপ ও জলিল মোড়ল গ্রুপের সাথে সংঘর্ষের ঘটনায় মোঃ মোজাম মোড়ল (৩৫) আহত হয়েছে বলে জানা গেছে।