খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত 

127
খুলনা ব্যুরো   
রবিবার সকালে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা অনুষ্ঠিত হয়।খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ হতে জানানো হয় যে, আগামী ২২ জুন দেশব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুুষ্ঠিত হবে। খুলনায় ১০০ শয্যার শিশু হাসপাতাল নির্মাণের জমি অধিগ্রহণের অর্থ ইতোমধ্যে জেলা প্রশাসকের অনুকূলে বরাদ্দ পাওয়া গেছে। এ বছর হজে¦ যেতে ইচ্ছুক হাজীদের স্বাস্থ্য পরীক্ষা ও সংক্রামক রোগের টিকা প্রদান শুরু হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক পংকজ কান্তি মজুমদার জানান, জেলায় সারের পর্যাপ্ত মজুদ রয়েছে। কৃষক বোরো ধান ঘরে তুলেছে। সরকার দ্বিতীয় দফায় কৃষকের ধান সংগ্রহ শুরু করতে যাচ্ছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার বিখ্যাত চুঁই ঝালের কলম পর্যাপ্ত পরিমাণে তৈরি করে কৃষক পর্যায়ে বিতরণ করছে। জেলা নির্বাচন কর্মকর্তা জানান, ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। এ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে আয়োজনের জন্য নির্বাচনী এলাকায় র‌্যাব, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সাথে সাত প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। নির্বাচনী এলাকার প্রতি ইউনিয়নে দুই জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক আরও বলেন, কৃষি জমি নষ্ট করে সরকারি উন্নয়ন প্রকল্পের ভবন নির্মাণ নিরুৎসাহিত করছে সরকার। কৃষি জমির শ্রেণি পরিবর্তন করতে অবশ্যই জেলা প্রশাসকের অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা অনুসরণ করতে হবে। জেলা প্রশাসক বলেন,আগামী ২১ ও ২৮ জুন অনুষ্ঠিতব্য প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ও প্রশ্নফাঁস রোধে কার্যকর নিরাপত্তা কাঠামো নিশ্চিত করতে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। পরীক্ষা চলাকালীন পরীক্ষাকেন্দ্র এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ বিভাগকে নিদের্শনা দেন জেলা প্রশাসক।