বাগেরহাটের টুকরো সংবাদ

213

 

জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম এর মাদ্রাসার ছাত্রী
ধর্ষণ ও হত্যার ঘটনায় মানবন্ধন এবং আলোচনা সভা

বাগেরহাটে মাদ্রাসা ছাত্রী লামিয়া আক্তার ফারিয়ার ধর্ষক ও হত্যাকারিদের দৃষ্টান্ত মূলক সাস্তির দাবিতে মানবন্ধন ও আলোচনা সভা করেছে জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম, নারীপক্ষ, দূর্বার নেটওয়ার্ক ও মানবধিকার ডিফেন্ডার ফ্রম। মঙ্গলবার সকালে শহরের খারদ্বারস্ত উদয়ন বাংলাদেশের কার্য্যালয়ের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধন শেষে উদয়ন বাংলাদেশের কার্য্যালয়ে জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম সভাপতি সাংবাদিক ইসরাত জাহানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন সদর উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান রিজিয়া পারভিন, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্ত মো: আজগার আলী, উদয়ন  বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদুজ্জামান, ওয়াদার পরিচালক নিলুফা আক্তার, নারী পক্ষের সাধারন সম্পাদক হালিমা খাতুন,রুপান্তরের শিল্পি আক্তার, স্বদেশের নির্বাহী পরিচালক কল্লোল সরকার, আশার আলো বাংলাদেশের নির্বাহী পরিচালক মো: কামাল হোসেন,সাংবাদিক সৈয়দ শওকত হোসেন, এন সি টি এফরে প্রতিনিধি নাজনিন সুলতানা, উদয়ন বাংলাদেশের সমন্বয়কারি শফিকুল ইসলাম মিলন প্রমুখ।

ধনপোতা গ্রামের মোঃ আব্দুল্লাহ শেখের মরহুম পিতা এম এ হাকিম শেখ
ও তার পূর্ব পুরুষদের মাগফেরাত কামনা ও দোয়া অনুষ্ঠান

মাহে রমজানের ১ম দিনে ফকিরহাটের বেতাগা ইউনিয়নের ধনপোতা গ্রামের মোঃ আব্দুল্লাহ শেখের মরহুম পিতা এম এ হাকিম শেখ ও তার পূর্ব পুরুষদের মাগফেরাত কামনা ও দোয়া অনুষ্ঠান হয়েছে আজ মঙ্গল বার আছর বাদ। ধনপোতা বড় বাড়ী জামে মসজিদে ঈমাম মওলানা নিজাম উদ্দিন দোয়া মাগফেরাত করান। উপস্থিত রোজাদারদের মাঝে ইফতারির খাবার বিতরন করা হয়। একই ভাবে ধনপোতা মাসকাটা মাহমুদিয়া (রাঃ) মাদ্রাসায়, মাসকাটা ১নং জামে মসজিদে, ধনপোতা তালুক জামে মসজিদে, মাসকাটা ২নং জামে মসজিদে, ধনপোতা দক্ষিণপাড়া জামে মসজিদে, মাসকাটা ফকিরবাড়ী জামে মসজিদ সহ এলাকার রোজাদারদের মাঝে ইফতারি বিতরন করা হয়।

 

 

বাগেরহাটে শতাধিক স্কুল শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ

বাগেরহাটে শতাধিক স্কুল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার উন্নয়ন তহবিলের অর্থায়নে মাধ্যমিক স্তরের ৪০টি বিদ্যালয়ের ১০৭ জন শিক্ষার্থীকে এ সাইকেল প্রদান করা হয়।
উপজেলা চত্বরে আয়োজিত বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন।
প্রধান অতিথি বলেন, বাই সাইকেল বাঙ্গালী জাতির ঐতিহ্য। পরিবেশ বান্ধব এ সাইকেল ব্যবহারে শিক্ষার্থীদের শারীরীক উৎকর্ষতা অর্জন হবে। তাই বাই সাইকেল ব্যবহারে শিক্ষার্থীদের আন্তরিক হতে হবে।

বাগেরহাটে চলছে আইনজীবী সমিতির আদালত বর্জন

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির হল রুমে এক সাধারন সভা অনুষ্ঠিত হয়।জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. এ কে আজাদ ফিরোজ টিপুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আলহাজ্জ সৈয়দ জাহিদ হোসেনের সঞ্চালনায় বিজ্ঞ আইনজীবীদের ব্যাপক এবং সত:স্ফুর্ত উপস্থিতিতে আলোচনায় ঘুষ দুনীতির অভিযোগ এনে অতি: জেলা ও দায়রা জজ আদালত ২য় এর বিজ্ঞ বিচারক মো: জাকারিয়া হোসেনের আদালত অনিদিষ্ট কালের জন্য বর্জন ঘোষনা করেন।সভায় বক্তারা বলেন,বিজ্ঞ বিচারক মো: জাকারিয়া হোসেনের আদালত অঙ্গনে ঘুষ-দূর্নীতি বন্ধ না করায় এবং আইনজীবীগণের সাথে অশোভন বিচারক সুলভ আচরণ না করা,বিচার কার্যে খামখেয়ালীপনা করা এবং আদালত অঙ্গনে ঘুষ-দূর্নীতি বন্ধ না করায় তাদের এই আন্দোলন। নেতৃবৃন্দ আরও বলেন,বিজ্ঞ বিচারককে অন্যত্র বদলী না করা পর্যন্ত এই বর্জনের সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে সভায় গৃহীত হয়। বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক আলহাজ্জ সৈয়দ জাহিদ হোসেনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।