কান্নায় ভেঙে পড়েন ভাই বোন

374

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই থেকে রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন মঙ্গলবার সন্ধ্যায়। প্রধানমন্ত্রী বিমানবন্দরের ভি আই পি লাউঞ্জে পৌঁছালে সেখানে অপেক্ষমাণ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিম তাকে দেখে কান্নায় ভেঙে পড়েন।

এর আগে রোববার শ্রীলঙ্কায় বেড়াতে গিয়ে সিরিজ বোমা হামলার শিকার হয়ে প্রাণ হারায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮)। বুধবার (২৪ এপ্রিল) তার মরদেহ বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক একই ঘটনায় আহত হয়ে শ্রীলঙ্কার আনশ্রী সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি সেখানে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ) আছেন।

বিমানবন্দরে কান্নায় ভেঙে পড়া শেখ সেলিমকে সান্ত্বনা দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

প্রসঙ্গত, হাসিনার ফুপাতো ভাই সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গেছেন। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা একটি হোটেলে। রোববার সকালে ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলা হয়। এর মধ্যে হামলার শিকার একটি হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান চৌধুরী। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন। বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়। পরে জায়ানের মৃত্যু খবর আসে।

ওই সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩২১ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত পাঁচ শতাধিক মানুষ।