খুলনার আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী শেখ আব্দুল আজিজ আর নেই

236

খুলনা ব্যুরো :
খুলনা জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঘনিষ্ট সহচর সাবেক কৃষিমন্ত্রী প্রবীণ আওয়ামী লীগ নেতা শেখ আব্দুল আজিজ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ….. রাজেউন)॥ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯৯ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্য জনিত অসুস্থতায় ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সন্ধ্যা ৬টায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ্এক ছেলে দুই মেয়ে রেখে গেছেন। মরহুমের নামাজে জানাযা ও দাফন ঢাকায় অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য. শেখ আব্দুল আজিজ বাগেরহাট জেলায় জন্মগ্রহণ করেন। তিনি খুলনা জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ম-লীর সদস্য ছিলেন। বাগেরহাট থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর মন্ত্রী পরিষদের কৃষিমন্ত্রী ও যোগাযোগ মন্ত্রী ছিলেন।
এদিকে সাবেক কৃষিমন্ত্রী শেখ আব্দুল আজিজের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।