পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করা অত্যন্ত জরুরি : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

405

খুলনা অফিস

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করা অত্যন্ত জরুরি। খেলাধুলা শিক্ষার্থীর মন ভাল রাখে এবং শরীর গঠনে সহায়তা করে।

তিনি আজ (বৃহস্পতিবার) রাত আটটায় খুলনা মুজগুন্নীস্থ শহীদ তিতুমীর মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরের অবকাঠামো নির্মাণ করে যাচ্ছে। শুধু অবকাঠামো নির্মাণ করলেই হবে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এর সঠিক ব্যবহারের দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, সরকার শিক্ষার পাশাপশি খেলাধুলার প্রতিও বেশি নজর দিচ্ছে। খেলাধুলা একদিকে যেমন মনের আনন্দ দেয়, তেমনি মনের খোরাক যোগায়। ক্রীড়ার মাধ্যমে শিক্ষার্থীদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে। প্রতিমন্ত্রী ছাত্র-ছাত্রীদের খেলাধুলায় বেশি বেশি অনুপ্রাণিত করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি কাজী সরয়ার-উল-আযম মানুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপিকা মমতাজ বেগম, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি সানাউল্লাহ নান্নু, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফ হোসেন, কেসিসির প্যানেল মেয়র এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোশাররফ হোসেন ও কাজী আছাদুজ্জামান মিল্টন প্রমুখ। স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইউনুছ আলী।

পরে প্রতিমন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।