ফকিরহাটের টুকরো সংবাদ

461

বাগেরহাটে সোনালী ব্যাংকের অর্থ আত্মসাত মামলায় ব্যাংক কর্মকর্তা কারাগারে

বাগেরহাটের সোনালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় সিনিয়র অফিসার শেখ মাহফুজুর রহমানকে কারাগারে প্রেরণ করেছে আদালত। সোমবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বাগেরহাটের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক গোলক চন্দ্র বিশ্বাস জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মাহফুজ সোনালী ব্যাংক বাগেরহাট শাখার সিনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন এবং সদর উপজেলার মুক্ষাইট গ্রামের শেখ আনিছুর রহমানের ছেলে।
মামলা সূত্রে জানাযায়, ২০১২ সালের ২ আগস্ট থেকে ২০১৫ বছরের ৩ সেপ্টেম্বর পর্যন্ত সোনালী ব্যাংক বাগেরহাট শাখা থেকে ৩ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৬শ’ ১০ টাকা আত্মসাৎ করেছে এমন অভিযোগ এনে বাগেরহাট শাখার তৎকালীন ব্যবস্থাপক খান বাবলুর রহমান বাদী হয়ে ব্যাংকের সিনিয়র অফিসার শেখ মাহফুজুর রহমানের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে দুদক তদন্ত শুরু করেন। প্রায় এক বছর তদন্ত শেষে ৩ কোটি ৯৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ১৫ জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন। এর মধ্যে ব্যাংকের সিনিয়র অফিসার শেখ মাহফুজুর রহমান, আত্মসাৎকালীন সময়ে দায়িত্বরত ব্যবস্থাপক শেখ মুজিবর রহমান, জুনিয়র অফিসার (ক্যাশ) মোঃ জাহাঙ্গীর হোসেনসহ ১২ জন গ্রাহক রয়েছে। এর মধ্যে লায়লা বেগম নামে একজন গ্রাহক জেল হাজতে আছে।
দুদকের আইনজীবী এ্যাড. মিলন কুমার ব্যানার্জী বলেন, দীর্ঘ তদন্ত শেষে দুদক ব্যাংকের তিন কর্মকর্তাসহ ১৫জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন। সোমবার প্রধান আসামী শেখ মাহফুজুর রহমানের জামিন আবেদন করলে আদালত না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন। মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড. ফরিদ উদ্দিন আহমেদ।

মোরেলগঞ্জে শিশু চুরির ঘটনায় ১০ লক্ষ টাকার মুক্তিপন দাবী

বাগেরহাটের মোরেলগঞ্জে পিতা-মাতার শোবার ঘর থেকে ৭৫ দিন বয়সী শিশু পুত্রকে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সোমবার ফজরের ঘন্টাখানেক আগে উপজেলার বিশারীঘাটা গ্রামে এ ঘটনা ঘটে। চুরি হওয়া শিশু পুত্রটির নাম আব্দুল্লাহ হাওলাদার। সে দলিল লেখক সোহাগ হাওলাদার ও রেশমা আক্তারের দ্বিতীয় সন্তান।
রেশমা আক্তার বলেন, প্রতিদিনের ন্যায় রাতে বড় সন্তান সুমাইয়া (১৯) ও আব্দুল্লাহকে নিয়ে ঘুমাতে যাই। আব্দুল্লাহ কিছুটা অসুস্থ্য ছিল। রাত তিনটার দিকে কেঁদে উঠলে ওকে ঔষধ খাওয়ানোর পরে আমরা আবার ঘুমিয়ে পড়ি। ভোরে ঘুম ভাঙ্গার পর দেখি আব্দুল্লাহ ঘরে ইেন, ঘরের দরজা ও জানালা খোলা। আমার স্বামীর মোবাইল ও মোবাইলেরর চার্জারও ঘরে নেই। আমি চিৎকার করে বাড়ির সব জায়গায় খুজতে থাকি। কোথাও না পেয়ে থানায় খবর দেই। আব্দুল্লাহর মা আরও বলেন, সোহাগের যে মোবাইলটি নিয়ে গেছে সে নাম্বার থেকে ফোন করে ১০ লক্ষ টাকা মুক্তিপন চাওয়া হচ্ছে। বিভিন্ন স্থানে যেতে বলছে।
মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, শিশু চুরির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। শিশুটিকে উদ্ধারের জন্য অব্যাহত অভিযান ও দুবৃত্তদের গ্রেফতারের জন্য পুলিশ মাঠে নেমেছে।

লখপুর ইউপির উদ্যোগে স্থানীয় সরকারকে
শক্তিশালী করতে জবাবদিহিতা
মূলক সভা

ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে সুশাসন প্রতিষ্ঠার লক্ষে স্থানীয় সরকার-কে শক্তিশালী করণের মাধ্যমে জনগনের অধিকার সংক্রান্ত বিষয়ে জবাবদিহিতা মুলক ওয়ার্ড সভা গতকাল সোমবার বিকাল ৪টায় ৬নং ওয়ার্ডের ভবনা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য মোঃ বজলুর রহমান মোড়লের সভাপতিত্বে এর উদ্ভোধক ছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ আলী আহম্মদ। ইউপি সচিব মোঃ মোয়াজ্জাম হুসাইন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, মোঃ ইসলাম মল্লিক, ইসমাইল ঢালী, রতন দেবনাথ, সুকুমার দেবনাথ, মাহাবুর রহমান ও আব্দুর সবুর। এসময় এলজিএসপি-৩ সংক্রান্ত বিষয়ে চাহিদা দাবী করে বক্তৃতা করেন সালমা বেগম, আছিয়া বেগম, আজমিরা বেগম, ফাতেমা বেগম, রহিমা বেগম ও কারিমা বেগম প্রমুখ। সভায় সুশাসন প্রতিষ্ঠার লক্ষে স্থানীয় সরকার-কে শক্তিশালী করণের মাধ্যমে জনগনের অধিকার সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়। এসময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি সমাজসেবক সহ বিভিন্ন সুশীল সমাজের নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

বার্তা  প্রেরক : বাদশা আলম