ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করবে সিঙ্গাপুরের চিকিৎসকরা

450

কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নাসির রিজভী জানিয়েছেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। তবে তার কিডনিতে কিছু জটিলতা এবং রক্তে সংক্রমণ ধরা পড়েছে বলে জানিয়েছেন

এছাড়া কিডনি ও রক্তে সংক্রমণ সমস্যা নিয়ন্ত্রণে আসলে আগামী কয়েক দিনের মধ্যে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করার কথা ভাবছেন মাউন্ট এলিজাবেথের চিকিৎসকরা।

ডা. রিজভী জানান, মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পৌঁছানোর পরপরই সেতুমন্ত্রীর চিকিৎসার জন্য কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কোহর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। পাঁচ সদস্যের ওই মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরকে পরীক্ষা-নিরীক্ষা করে মঙ্গলবার সকালে তাদের মতামত জানান।

প্রসঙ্গত, রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরীক্ষার-নিরীক্ষায় তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে সোমবার বিকালে উন্নত চিকিৎসার জন্য এয়ার আম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।

সৌজন্যে : মানবজমিন